শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:৫৯ পূর্বাহ্ন

শিরোনামঃ
কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য পরীক্ষার বিলের টাকার সিংহভাগ নয়ছয় হওয়ার অভিযোগ ফ্রান্সে মহানবীর ব্যাঙ্গ চিত্র প্রদর্শন প্রতিবাদে ফুলবাড়ীতে মানববন্ধন ও বিক্ষোভ নাগরপুরে গৃহবধূকে ধর্ষণ চেষ্টা:গ্রাম্য সালিশে বিচার না পেয়ে থানায় মামলা মধুপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ)মাহফিল অনুষ্ঠিত আসছে জনপ্রিয় সংগীতশিল্পী লুপর্ণা মূৎসূর্দ্দী লোপার নতুন মিউজিক ভিডিও চৌহালীতে জেলেদের মাঝে চাল বিতরণ বাবার অসমাপ্ত কাজ শেষ করতে ভোট চাইলেন নাসিমপুত্র জয় কারা হচ্ছেন কালিগঞ্জ বিএনপির কান্ডারী বেলকুচিতে যমুনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অপরাধে ১৫ জেলের কারাদন্ড সিংড়া মডেল প্রেসক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয়
পায়ের উজ্জ্বলতা ফেরাবে একটি উপাদান

পায়ের উজ্জ্বলতা ফেরাবে একটি উপাদান

গরমের সময় ত্বকের বাড়তি যত্নের প্রয়োজন। এজন্য পার্লারের উপরই ভরসা রাখেন অনেকে। তবে এই সময় পার্লারে যাওয়া একেবারেই নিরাপদ নয়। তাই বাড়িতেই নিতে হবে শরীর ও ত্বকের যত্ন।

আমরা মুখের যত্ন নিয়মিত নিলেও অবহেলার তালিকায় রয়েছে পা। হাঁটা চলার ফলে পা দুটিই বেশি নোংরা হয়। দীর্ঘদিনের অযত্নের ফলে পায়ে কালচেভাব দেখা দেয়। সেই সঙ্গে পা ফাটা, চামড়া শক্ত হয়ে যাওয়া, চামড়া ওঠা সহ পোহাতে হয় নানা সমস্যা। এই সময় ঘরে থাকা উপাদানেই ভরসা রাখতে পারেন পায়ের যত্নে। কফি এক্ষেত্রে খুবই কার্যকরী। জেনে নিন কীভাবে এই একটি উপাদানেই পায়ের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে পারবেন-

এজন্য আপনাকে পেডিকিওর এর নিয়মেই পা পরিষ্কার করতে হবে। শুরুতে হালকা গরম পানিতে শাম্প্যু, লবণ আর লেবুর রস মিশিয়ে নিন। এবার আধা ঘণ্টা এতে পা ডুবিয়ে রাখুন। এতে করে সহজেই পায়ের ময়লা দূর হবে। এবার কফির গুঁড়ার সঙ্গে চিনি আর মধু মিশিয়ে পা স্ক্রাব করে নিন। এতে মরা চামড়া দূর হয়ে যাবে। পা ভালো করে ধুয়ে মুছে নিন। এবার কফির গুঁড়ার সঙ্গে বেসন, লেবুর রস আর গোলাপ জল মিশিয়ে প্যাক তৈরি করুন। এটি আধা ঘণ্টা লাগিয়ে রাখুন। ভালোভাবে পা ধুয়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

এভাবে মাসে অন্তত দুইবার করুন। এছাড়াও নিয়মিত পা ধুতে হবে। এতে পায়ের ত্বক মসৃণ থাকবে। বাড়ি ফেরার সঙ্গে সঙ্গেই ভালোভাবে পা পরিষ্কার করা খুবই জরুরি।

সূত্র: ইন্ডিয়ানএক্সপ্রেস

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
Design & Developed BY RSK HOST