বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৫:২৭ অপরাহ্ন

শিরোনামঃ
চৌহালীতে জেলেদের মাঝে চাল বিতরণ বাবার অসমাপ্ত কাজ শেষ করতে ভোট চাইলেন নাসিমপুত্র জয় কারা হচ্ছেন কালিগঞ্জ বিএনপির কান্ডারী বেলকুচিতে যমুনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অপরাধে ১৫ জেলের কারাদন্ড সিংড়া মডেল প্রেসক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় কথা রাখলেন জেলা প্রশাসক ক্ষতিপুরন পেয়ে খুশি কৃষক কালিগঞ্জে যুব উন্নয়ন অফিসের ঋন বিতরণ ব্যাবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত নিয়োগের দাবীতে আবারো বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের বিক্ষোভ ও সমাবেশ সিংড়ায় চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলাকে সাময়িক বহিস্কার কালিগঞ্জ সীমান্ত নদীর ত্রি-মোহনায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত
২০ দিনে ভার্চুয়াল আদালতে ৩৩১৫৫ আসামির জামিন

২০ দিনে ভার্চুয়াল আদালতে ৩৩১৫৫ আসামির জামিন

সুপ্রিম কোর্টের নির্দেশনা অনুসারে সারাদেশের সব অধস্তন ভার্চুয়াল আদালত ২০ কার্য দিবসে ৩৩১৫৫ আসামির জামিন মঞ্জুর করেছেন।

শুক্রবার (১২ জুন) সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

সারাদেশে ভার্চুয়াল আদালতের কার্যক্রম শুরুর দিন থেকে থেকে ১১ জুন পর্যন্ত মোট ২০ কার্য দিবসে ৬০৩৮৯টি জামিন আবেদনের শুনানি করে ৩৩১৫৫ আসামির জামিন দেয় ভার্চুয়াল আদালত।

এ দিকে ২০ কার্য দিবসে ভার্চুয়াল আদালতের মাধ্যমে ৪৮৯ জন শিশু জামিন প্রাপ্ত হয়েছেন। এর মধ্যে ৪৬০ জন শিশুকে অভিভাবকের নিকট বুঝিয়ে দেয়া হয়েছে বলেও জানান সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান।

গত ১০ মে নিম্ন আদালতের ভার্চুয়াল কোর্টে শুধু জামিন শুনানি করতে নির্দেশ দেন সুপ্রিম কোর্ট প্রশাসন।

এছাড়া, সুপ্রিম কোর্টের আপিল বিভাগে একটি চেম্বার আদালত এবং হাইকোর্ট বিভাগে চারটি ভার্চুয়াল বেঞ্চ গঠন করা হয়। এরপর থেকে নিম্ন আদালতে ভার্চুয়াল কোর্টে জামিন শুনানি শুরু হয়।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
Design & Developed BY RSK HOST