রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৬:২১ পূর্বাহ্ন

শিরোনামঃ
সিরাজগঞ্জে মা ইলিশ রক্ষা অভিযানে যমুনা নদীতে মোবাইল কোর্টে ০৪ জেলের জেল সিরাজগঞ্জে ৫ পুুুুলিশের পদোন্নতির র‍্যাংক ব্যাজ পরিয়ে দিলেন -পুলিশ সুপার কাপাসিয়ায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে আলোচনা ও মতবিনিময় সভা মধুপুরে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জ সদর থানার আয়োজনে উৎযাপিত হল কমিউনিটি পুলিশিং ডে-২০২০ কাজিপুরে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উৎযাপিত সিরাজগঞ্জের মুত্যাহুল নিজামিয়া হাফিজীয়া মাদ্রার দানের ছাগল বিক্রি করে টাকা আত্তসাতের অভিযোগ নাগরপুরে কমিউনিটি পুলিশিং ডে ২০২০ উদযাপন ইতালী আওয়ামী লীগ নেতা সাইদুর রহমানের খালার ইন্তেকাল কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য পরীক্ষার বিলের টাকার সিংহভাগ নয়ছয় হওয়ার অভিযোগ
ফল বিক্রেতার মেয়ের পড়ালেখার সব দায়িত্ব নিলেন মুশফিক

ফল বিক্রেতার মেয়ের পড়ালেখার সব দায়িত্ব নিলেন মুশফিক

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিম যেনো মহানুভবতার এক অনন্য নিদর্শন। মানুষের বিপদে-আপদে পাশে দাঁড়ানোই যেনো তার নেশা। করোনার শুরু থেকেই দেশের অসংখ্য অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। এবার নিজ জেলা বগুড়ার এক ফল বিক্রেতার মেধাবী মেয়ের পড়ালেখার সকল দায়িত্ব নিয়েছেন এই ক্রিকেটার।

বিষয়টি নিশ্চিত করেছেন মুশফিকের ঘনিষ্ঠ বন্ধু মাসুদুর রহমান বাপ্পী। শনিবার এক পোস্টের মাধ্যমে তিনি জানান, গত ৮ জুন দুপুরে মুশফিক তাকে ফোন করে। বিভিন্ন কথার মাঝে একটি খবরের কথা জানিয়ে বলে, এই বিষয়ে তাকে আগে কেন জানানো হয়নি। খবরটি ছিল এ বছরের এসএসসি পরীক্ষায় ১৩০০ নম্বরের মাঝে ১২৬৭ নম্বর পেয়ে বগুড়া জেলার ভেতর রেকর্ড নাম্বার পেয়ে পাস করেছে তোরা। সেখানে তোরার পারিবারিক অস্বচ্ছলতা নিয়ে একটি প্রতিবেদন ছিল।

বাপ্পী আরো জানান, মুশফিক নিজেই তোরার স্কুলের (বগুড়া সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়) প্রধান শিক্ষিকা ও বাবার সঙ্গে যোগাযোগ করে তার পড়ালেখার যাবতীয় খরচ একাই বহন করবে বলে জানিয়ে দিতে বলেন। প্রাথমিকভাবে কলেজে ভর্তি, পোষাক আর বইয়ের জন্য কিছু অর্থ পাঠিয়ে দেন জাতীয় দলের সাবেক অধিনায়ক। শনিবার তোরার হাতে এই টাকা তুলে দেন বাপ্পী ও সামীর হোসেন মিশু।

এছাড়া তোরাকে একটি ব্যাংক একাউন্ট খুলে দেয়া হয়েছে। কলেজ শুরু হলে সেখানে প্রতিমাসে একটা নির্দিষ্ট পরিমাণ অর্থ বৃত্তি হিসেবে দেবেন মুশফিক, যা দিয়ে অনায়াসে তোরা লেখাপড়ার খরচ বহন করতে পারবে। ভবিষ্যতে ফরম ফিল-আপ ও রেজিষ্ট্রেশন ফি’র জন্যেও আলাদা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন মুশফিক।

শুধু ক্রিকেটার হিসেবেই নন, মানুষ হিসেবেও যে মুশফিক বড় মনের একজন মানুষ তার প্রমাণ আরো একবার দিলেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
Design & Developed BY RSK HOST