রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৬:২৬ পূর্বাহ্ন

শিরোনামঃ
সিরাজগঞ্জে মা ইলিশ রক্ষা অভিযানে যমুনা নদীতে মোবাইল কোর্টে ০৪ জেলের জেল সিরাজগঞ্জে ৫ পুুুুলিশের পদোন্নতির র‍্যাংক ব্যাজ পরিয়ে দিলেন -পুলিশ সুপার কাপাসিয়ায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে আলোচনা ও মতবিনিময় সভা মধুপুরে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জ সদর থানার আয়োজনে উৎযাপিত হল কমিউনিটি পুলিশিং ডে-২০২০ কাজিপুরে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উৎযাপিত সিরাজগঞ্জের মুত্যাহুল নিজামিয়া হাফিজীয়া মাদ্রার দানের ছাগল বিক্রি করে টাকা আত্তসাতের অভিযোগ নাগরপুরে কমিউনিটি পুলিশিং ডে ২০২০ উদযাপন ইতালী আওয়ামী লীগ নেতা সাইদুর রহমানের খালার ইন্তেকাল কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য পরীক্ষার বিলের টাকার সিংহভাগ নয়ছয় হওয়ার অভিযোগ
চীনে ফের করোনার প্রাদুর্ভাব, বেইজিং লকডাউন

চীনে ফের করোনার প্রাদুর্ভাব, বেইজিং লকডাউন

চীনের রাজধানী বেইজিংয়ে নতুন করে ৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে গত তিন দিনে মোট ৯ জনকে শনাক্ত করা হয়েছে। তাই সংক্রমণ ঠেকাতে এবার বেইজিংয়ে লকডাউন জারি করেছে কর্তৃপক্ষ।

শনিবার (১৩ জুন) চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন (এনএইচসি) জানিয়েছে, দেশটিতে নতুন করে আরো ১১ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। যাদের মধ্যে ৬ জন বেইজিংয়ের। এছাড়া শুক্রবারে শনাক্ত রোগীর সংখ্যা ১৮ জন।

করোনার সংক্রমণ না থাকায় স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করে বেইজিং। সেখানকার রেস্তোরাঁ ও দোকানপাট খুলতে শুরু করেছিলো। দেশে ফের নতুন রোগী শনাক্তের পর জানা যায় তাদের মধ্যে বেশিরভাগই শিনফাদি খাদ্য বাজারের সঙ্গে যুক্ত। বাজারটি দক্ষিঞ্চলীয় ফেংতাই শহরে অবস্থিত। করোনা শনাক্তের পর বাজারটি বন্ধ করে দেয়া হয়েছে।

শনিবার ৬টি নতুন সংক্রমণের ৩ জন শিনফাদি বাজারের কর্মী, ২ জন দর্শনার্থী ও অন্য আরেকজন ওই ২ জনের মধ্যে একজনের সহকর্মী।

বেইজিং নিউজ জানিয়েছে, বাজারে কর্মরত শত শত লোকের গণহারে করোনা পরীক্ষা করা হয়েছে। খবরে আরো বলা হয়েছে, বাজারটি এশিয়ার বৃহত্তম পাইকারি কৃষি বাজার। এটি শহরের প্রায় ৯০ শতাংশ ফলমূল এবং শাকসবজি সরবরাহ করে।

জানা গেছে, বাজারে আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে থাকা ১৩৯ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া বাজারটির ওপর ২৪ ঘণ্টা নজরদারি চালিয়ে যাচ্ছে সামরিক বাহিনী ও পুলিশ। এবার সেখানে কাজ করা প্রায় ১০ হাজার মানুষের করোনা পরীক্ষা করানো হবে বলেও জানা গেছে।

আন্তর্জাতিক জরিপকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, চীনে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৮৩ হাজার ৭৫ জন। মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জনের। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৭৮ হাজার ৩৬৭ জন।

সূত্র- দ্য গার্ডিয়ান, ইন্ডিয়া.কম

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
Design & Developed BY RSK HOST