শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৪:১২ পূর্বাহ্ন

শিরোনামঃ
নাগরপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা মনপুরায় মানা হচ্ছে না সরকারী নির্দেশনা মধুপুর পৌর শহরের চরপাড়া যাতায়াতের রাস্তার বেহাল দশা বেলকুচিতে বাল্যবিবাহ দেয়ার চেষ্টা, বন্ধ করলেন ইউএনও কেশবপুর ২ দল মাদক কারবারির গোলাগুলিতে নিহত ১ রাতের আঁধারে রূপসা ব্লাড কাফেলার কুরবানীর গোশত বিতরণ মধুপুরে ৩৮ তম বিসিএস ক্যাডারদের ফুলেল শুভেচ্ছা জানালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কালিগঞ্জবাসী কে ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়ে জেলা পরিষদ সদস্য নুরুজ্জামান জামু’র বিবৃতি রূপসা উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলাবাসীকে জানিয়েছেন ঈদের শুভেচ্ছা বন্যা ও নদী ভাঙনে যমুনা চরাঞ্চলে নেই ঈদের আনন্দ
সচেতন ছাত্র সমাজের পরবর্তী পরিকল্পনা

সচেতন ছাত্র সমাজের পরবর্তী পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক

চলমান প্রাণঘাতী করোনা মহামারীতে “সচেতন ছাত্র সমাজ” (CSS) এর বিজ্ঞান ও গণিত অলিম্পিয়াড অনুষ্ঠানটি মূলতবি করা হয়েছে। গত মার্চ মাস থেকে করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সরকার প্রথম থেকেই শিক্ষা প্রতিষ্ঠান লম্বা সময় ছুটি ঘোষণা করেছে। এমতাবস্থায় সচেতন ছাত্র সমাজের কার্যনির্বাহী কমিটি অনলাইনে বিজ্ঞান ও গণিত অলিম্পিয়াড অনুষ্ঠানটি করার ব্যাপারে কার্যনির্বাহী কমিটির সদস্যদের সাথে আলোচনা করবে বলে জানিয়েছে। অঞ্চল ভিত্তিক “সচেতন ছাত্র সমাজে”র কার্যক্রম বাড়ানো এবং ত্রাণ, মেধাবী সংবর্ধনা, বিজ্ঞান অলিম্পিয়াড এবং মেডিকেল ক্যাম্পেইন এর সাথে আরো কোন নতুন এবং সময়োপযোগী কর্মসূচি বাড়ানো যায় কিনা সে ব্যাপারে কার্যনির্বাহী কমিটির মধ্যে আলোচনা চলছে। ভবিষ্যতে সংগঠনের সদস্য সংখ্যা বৃদ্ধি এবং চৌহালী উপজেলার সব মাধ্যমিক বিদ্যালয়ের সদ্য পাশকৃত এসএসসি এবং পূর্বের পাশকৃত এসএসসি শিক্ষার্থীদের সাথে করোনাকালীন এই প্রতিকূল পরিস্থিতিতে লোকসমাগম না করে প্রত্যেক এসএসসি ব্যাচের সাথে আলাদাভাবে মতবিনিময় চলছে। চলতি কমিটি ইতোমধ্যে তিনবার ত্রাণ কর্মসূচি, একবার মেডিকেল ক্যাম্পেইন, সাধারণ জ্ঞান এবং বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠান এবং গত ১৬ই ডিসেম্বর বিজয় দিবসে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করেছে। বর্তমান কমিটির সভাপতি ডাঃ মির্জা শহিদুল ইসলাম বলেছেন, করোনা মহামারীর এই অমানিশা কেটে গেলে আমরা অঞ্চল ভিত্তিক “সচেতন ছাত্র সমাজে”র কমিটি দিয়ে আমাদের সচেতনতামূলক কার্যক্রম আরো বৃদ্ধি করব। উল্লেখ্য, শিক্ষা, স্বাস্থ্য এবং সচেতনতার মূলমন্ত্র নিয়ে কাজ করে সম্পূর্ণ অরাজনৈতিক এবং স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠন “সচেতন ছাত্র সমাজ”। চৌহালী উপজেলার প্রত্যন্ত অঞ্চলের পিছিয়ে পরা শিক্ষার্থীদের যুগের সাথে তাল মিলিয়ে বিভিন্ন প্রতিযোগিতামুলক পরিক্ষায় অংশগ্রহণ এবং পাবলিক পরিক্ষায় কিভাবে ভালো করা যায় সেই লক্ষে বিভিন্ন সভা-সমাবেশ এবং ওয়ার্কশপের আয়োজন করে “সচেতন ছাত্র সমাজ”।
“সচেতন ছাত্র সমাজে”র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নিয়ামত উল্লাহ বলেছেন, শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি এবং সমকালীন বিশ্বে ইংরেজির গুরুত্ব বুঝাতে “সচেতন ছাত্র সমাজ” বিজ্ঞান ও গণিত অলিম্পিয়াডের পাশাপাশি ‘ইংলিশ অলিম্পিয়াডের’ আয়োজন করবে। এছাড়াও এইবার পাশকৃত এসএসসি পরিক্ষার্থীদের কলেজে ভর্তির বিষয়ে সহায়তা করতে অনলাইন হেল্প ডেস্কের আয়োজন করেছে সংগঠনটি । অনলাইন ক্লাসের বিষয়টিও বিবেচনায় আছে বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক আবু সালেহ মোঃ মুস্তাকিম।

সংবাদটি শেয়ার করুন

প্রবাসী ডেস্কঃ পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসী এবং সারা বিশ্বের মুসলমানদের শুভেচ্ছা মাল্টা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব রাজিব দাশ। পবিত্র ঈদুল আযহায় তিনি দেশবাসী ও মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন। রাজিব দাশ বলেন, ঈদ সব শ্রেণি-পেশার মানুষের মধ্যে গড়ে তোলে সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন। ঈদ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সব মানুষকে। পবিত্র ঈদুল আযহায় সৌহার্দ্য-সম্প্রীতি আর ভ্রাতৃত্বের মহীমান্বিত আহ্বানে শান্তি-সুধায় ভরে উঠুক প্রতিটি মানুষের হৃদয়। তিনি আরো বলেন, করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যেও পবিত্র ঈদ-উল-আযহা উদযাপিত হতে যাচ্ছে। তাই নিজ ও নিজের পরিবার এবং বৃহৎ জনস্বার্থে সরকারি নির্দেশনা মেনে ঈদের নামাজে অংশ গ্রহণ করার আহ্বান জানাই। বাংলাদেশ যেভাবে সব সংকট উত্তরণের মধ্য দিয়ে এগিয়ে গেছে ঠিক একইভাবে করোনা সংকট জয় করে কাঙ্ক্ষিত উন্নয়ন ও সমৃদ্ধির অভিযাত্রায় নব-উদ্যোমে এগিয়ে যাক বাংলাদেশ। দেশের এই সংকটময় পরিস্থিতিতে ঝুকি এড়াতে স্বাস্থ্যবিধি মেনে চলুন।

© All rights reserved
Design & Developed BY RSK HOST