শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১২:১৯ পূর্বাহ্ন

শিরোনামঃ
সিরাজগঞ্জ সদর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উদ্যোগে শাক-সবজী বীজ বিতরণ আবারো কর্ম চঞ্চলতায় ফিরেছে মধ্যপাড়া পাথর খনি নাগরপুরে জুয়ার আসর থেকে ৮ জুয়ারী আটক সিরাজগঞ্জে  জমি নিয়ে বিরোধের জেরে এক গৃহবধুর উপর হামলা ও বাড়ি ঘর ভাংচুর  সিরাজগঞ্জ সদর থানার (ওসি) হাফিজুর রহমানের বিদায় সংবর্ধনা এক মিনিটের ঝড়ে কাজিপুরের তিনটি গ্রাম লন্ডভন্ড যমুনা নদীর ভাঙ্গণ রোধে স্থায়ী বাঁধ নির্মাণর দাবীতে চৌহালিতে মানববন্ধন নাগরপুরে ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলামকে সাংবাদিকদের বিদায় সংবর্ধনা সিরাজগঞ্জে ৭০ বোতল ফেনসিডিল সহ এক মাদক ব্যবসায়ী আটক জেলার শ্রেষ্ঠ চৌকস পুলিশ অফিসার নির্বাচিত কালিগঞ্জ থানার এ,এস,আই জামাল হোসেন
বেলকুচিতে বাল্যবিবাহ দেয়ার চেষ্টা, বন্ধ করলেন ইউএনও

বেলকুচিতে বাল্যবিবাহ দেয়ার চেষ্টা, বন্ধ করলেন ইউএনও

সিরাজগঞ্জ,প্রতিনিধি:

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা পৌর এলাকার শেরনগর গ্রামে ৮ম শ্রেনী পড়ুয়া এক নাবালিকার বিয়ের আয়োজন করা হয়।গোপন সংবাদের ভিত্তিতে এই বাল্যবিবাহের আয়োজন বন্ধ করে দেন বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুরের রহমান।তিনি অষ্টম শ্রেনী পড়ুয়া নাবালিকাকে বাল্যবিবাহ থেকে রক্ষা করেন।দেশব্যাপী যখন সকল ধরণের সামাজিক অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে, সরকারী নির্দেশ অমান্য করে সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার পৌর এলাকার শেরনগর মধ্যপাড়া এলাকায় এই বাল্যবিবাহের আয়োজন করা হয়।

৩(আগষ্ট)সোমবার বিকালে বেলকুচি পৌরসভার শেরনগর মধ্যপাড়া এলাকায় বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার সংগীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে কনের বাড়ীতে উপস্থিত হন। তখন কনের বাড়ীতে কনে বেলকুচি পৌরসভার শেরনগর মধ্যপাড়া এলাকার অষ্টম শ্রেণীর ছাত্রী (১৪) এর সাথে রায়গঞ্জ উপজেলার ধামাইরনগর গ্রামের পরিবহন শ্রমিক (২০) এর বিয়ের আয়োজন চলছিল। কনে স্থানীয় উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেনীর ছাত্রী।

বর ও কনে উভয়ই অপ্রাপ্তবয়স্ক।ভ্রাম্যমাণ আদালত বাল্যবিবাহ বন্ধ করে বর ও কনের বাবার প্রত্যেককে ৫হাজার টাকা করে জরিমানা করেন।

এ সময় বর ও কনের বাবাকে বাল্যবিবাহের কুফল সম্পর্কে বুঝালে তারা তাদের ভুল বুঝতে পারেন এবং তাদের ছেলে ও মেয়েকে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) এস,এম রবিন শীষ,বেলকুচি থানার উপপরিদর্শক রবিউল ইসলাম ও থানা পুলিশের সদস্যবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
Design & Developed BY RSK HOST