শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৫:৪৯ পূর্বাহ্ন

শিরোনামঃ
বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন প্রফেসর নাসিম উদ্দিন মালিথা স্মরণে শাহজাদপুরে নাগরিক শোকসভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে সিআইজি ও ননসিআইজি খামারী সমাবেশ কাজিপুরে মা ইলিশ মাছ ধরার অপরাধে তিন জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত কাজিপুরের মেঘাইঘাট ও পর্যটন কেন্দ্রের পাশ থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের কারনে চার জনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা আধুনিক ও নিরাপদ শহর গড়ে তুলবো – সম্ভাব্য মেয়র প্রার্থী গোলাম কবির সিংড়ায় এক ভ্যান চালকের লাশ উদ্ধার সিংড়ায় ধর্ষন চেষ্টার অভিযোগে ১ জন আটক সিরাজগঞ্জে ঘুমের ওষুধ খাইয়ে বিয়ের ৩দিনের মাথায় স্বামীকে হাত পা বেঁধে কুপিয়ে জখম করেন নববধূ অসহায়ের কান্না কি শুনতে পান?
যমুনা নদীর ভাঙ্গণ রোধে স্থায়ী বাঁধ নির্মাণর দাবীতে চৌহালিতে মানববন্ধন

যমুনা নদীর ভাঙ্গণ রোধে স্থায়ী বাঁধ নির্মাণর দাবীতে চৌহালিতে মানববন্ধন

চৌহালী (সিরাজগঞ্জ)প্রতিনিধি :

 

 

যমুনা নদীর ভাঙ্গণ রোধে স্থায়ী বাঁধ নির্মাণের দাবীতে সিরাজগঞ্জের চৌহালি উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের মিটুয়ানি থেকে ভুতের মোড় পর্যন্ত ৩ কিলোমিটার এলাকাজুড়ে মঙ্গলবার  সকালে ১ ঘন্টা ব্যাপী এলাকাবাসি মানববন্ধন করেছেন। বাঘুটিয়া ইউনিয়নের চরবিনানুই, চর সলিমাবাদ,চর নাকালিয়া, মিটুয়ানি ও ভুতের মোড় এলাকার প্রায় ২ হাজার নারী পুরুষ ও শিশু এ মানববন্ধনে অংশ গ্রহণ করে। বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল কাহ্হার সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন, মানববন্ধনের আহবায়ক আল ইমরান মনু, চৌহালি উপজেলা ছাত্রলীগের সাবেক আহব্বায়ক মোল্লা মুকুট, বিশিষ্ট শিল্পপতি মজিবর রহমান, আব্দুল ওয়াহাব মুন্সি,বাকি বিল্লাহ, কালাম মোল্লা প্রমুখ। বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে যমুনার করালগ্রাসে একের পর এক গ্রাম ফসলি জমি ও শত শত বাড়িঘর চোখের সামনে বিলিন হয়ে যাচ্ছে। অথচ টাঙ্গাইল পানি পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন এ এলাকার ভাঙ্গণ রোধে তারা স্থায়ী ভাবে কোন ব্যবস্থা নিচ্ছে না। তাই বাধ্য হয়ে এলাকাবাসি যমুনা নদীর ভাঙ্গণ রোধে এ এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণের দাবীতে এ মানববন্ধনের আয়োজন করে। বক্তারা অবিলম্বে এ এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণের জোর দাবী জানিয়ে বক্তব্য রাখেন।
এ বিষয়ে টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম বলেন,এ ভাঙ্গণ রোধে এখন ওই এলাকায় জিওটেক্স বালুর বস্তা ফেলার কাজ চলছে। এছাড়া ওই এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণের জন্য একটি প্রজেক্ট জমা দেওয়া আছে। এটি পাশ হলেই কাজ শুরু করা হবে।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
Design & Developed BY RSK HOST