শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:৪৯ অপরাহ্ন

শিরোনামঃ
উল্লাপাড়ায় দলীয় মেয়র প্রার্থী বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত জাতীয় চলচিত্র পুরষ্কারে হ্যাট্টিক করলেন সিরাজগঞ্জের কৃতিসন্তান জাহিদ হাসান কাজিপুর মুক্ত দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ সিরাজগঞ্জে ২৯তম আন্তর্জাতিক ২২তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালন মধুপুরে নির্মাণ প্রকৌশল শ্রমিক ইউনিয়নের ত্রিবার্ষিক নির্বাচন নাগরপুরে ঔষধ ব্যবসায়ী আরিফের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ ফুলবাড়ীতে ভিক্ষুকদের মাঝে ছাগল বিতরণ সখিনা মােতাহার কল্যাণ ট্রাস্ট এর উদ্যোগে অটোভ্যান ও সেলাই মেশিন বিতরণ কাজিপুর পৌর মেয়রের মতবিনিময় সভা উল্লাপাড়ায় দুই মাদক সেবনকারীর  ভ্রাম্যমাণ আদালতে ১ মাসের কারাদণ্ড

হকিতে বাংলাদেশের প্রথম ম্যাচ মালয়েশিয়ার বিপক্ষে

বিশেষ প্রতিনিধি:

 

আগামী বছর ঢাকায় অনুষ্ঠিতব্য এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে বাংলাদেশের প্রথম ম্যাচ মালয়েশিয়ার বিপক্ষে। ১১ থেকে ১৯ মার্চ ঢাকার মওলানা ভাসানী স্টেডিয়ামে বসবে এশিয়ার হকির মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্ট।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ হকি ফেডারেশন এই টুর্নামেন্টের আয়োজক হয়েছে। আয়োজক হওয়ার সুবাদে এই টুর্নামেন্টে বাংলাদেশ প্রথম অংশ নেয়ার সুযোগ পেয়েছে

এশিয়ার শীর্ষ ৫ দেশ ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, জাপান ও কোরিয়ার সঙ্গে স্বাগতিক বাংলাদেশ। খেলা হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। প্রত্যেক দেশ পরস্পরের বিপক্ষে একবার খেলার পর স্থান নির্ধারণী ম্যাচগুলো হবে।

এশিয়ান হকি ফেডারেশন ইতিমধ্যে টুর্নামেন্টের ফিকশ্চার চূড়ান্ত করেছে। প্রথম রাউন্ডে প্রতিদিন তিনটি করে ম্যাচ হবে। ১১ মার্চ বিকেল সাড়ে ৩টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে জাপান ও ভারত। দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৬টায় মালয়েশিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। দিনের শেষ ম্যাচে কোরিয়া-পাকিস্তান খেলবে রাত সাড়ে ৮টায়।

বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ খেলবে ১২ মার্চ ভারতের বিপক্ষে, তৃতীয় ম্যাচ ১৩ মার্চ জাপানের বিপক্ষে, চতুর্থ ম্যাচ ১৫ মার্চ দক্ষিণ কোরিয়ার বিপক্ষে এবং পঞ্চম ম্যাচ ১৬ মার্চ পাকিস্তানের বিপক্ষে।

স্থান নির্ধারণী ও সেমিফাইনাল ম্যাচ হবে ১৮ মার্চ। ১৯ মার্চ সন্ধ্যা ৬টায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ এবং রাত সাড়ে ৮টায় শুরু হবে ফাইনাল।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group