সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৭:৫৭ পূর্বাহ্ন

শিরোনামঃ
কালিগঞ্জে নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম এর যোগদান সিরাজগঞ্জে উল্লাপাড়ায় প্রাইভেটকারের চাপায় নিহত ১ কালিগঞ্জে ব্রেণ টিউমারে মৃত মাছুমের পরিবারের পাশে দাড়ালেন যুক্তরাজ্য প্রবাসী শেখ নাসিরউদ্দীন টাঙ্গাইলের মধুপুরে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রীর আত্বহত্যা শাহজাদপুরে ২ মেয়ে সহ মায়ের বিষপানে আত্নহত্যা বিনা চিকিৎসায় মারা গেলেন মালায়েশিয়ায় কর্মরত শাহজাদপুরের যুবক উল্লাপাড়ায় পৌর নির্বাচনে মেয়র বিজয়ী এস এম নজরুল ইসলাম উল্লাপাড়া পৌরসভা নির্বাচনে ১০৬ বছর বয়সী বৃদ্ধ জড়িনার ভোট প্রধান  সিরাজগঞ্জে বিজয়ী কাউন্সিলরের প্রাণ গেল প্রতিপক্ষের হামলায় সিরাজগঞ্জে তিনটিতে আওয়ামীলীগ একটিতে বিদ্রোহী প্রার্থী বেসরকারী ভাবে বিজয়ী

সখিনা মােতাহার কল্যাণ ট্রাস্ট এর উদ্যোগে অটোভ্যান ও সেলাই মেশিন বিতরণ

মাসুদ রানা,সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে সখিনা মােতাহার কল্যাণ ট্রাস্ট এর উদ্যোগে গরীব দুঃস্হ পরিবারের মাঝে
বিনামূল্যে অটোভ্যান ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। “মানবতার সেবায় প্রতিনিয়ত আমরা এই শ্লোগানে সামনে রেখে গতকাল বুধবার ২রা ডিসেম্বর সকাল ৯ টায় গজারিয়া কিছুক্ষন রিসাের্ট পার্ক প্রধান অতিথির বক্তব্যে রাখেন ও সেলাই মেশিন বিতরণ করেন মোতাহার হোসেন তালুকদার হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রতিষ্ঠাতা ড. জান্নাত আরা হেনরী ।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব শামীম তালুকদার লাবু,জেলা পরিষদের সদস্য গোলাম রব্বানী তালুকদার, বীরমুক্তিযোদ্বা ফিরোজ তালুকদার,
ফয়সাল ওয়াহিদ রাসেল, রতনকান্দি ইউনিয়ন আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাইদুল ইসলাম দুলাল,গজারিয়া হোমিওপ্যাথিক কলেজে ও হাসপাতালের ভার প্রাপ্ত অধ্যক্ষ আবুল হোসেন সন্টু প্রমূখ।
বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একনিষ্ঠ সহচর, সাবেক জেলা গভর্নর ও জাতীয় পরিষদ সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের আমৃত্যু সভাপতি মরহুম মোতাহার হোসেন তালুকদার সিরাজগঞ্জ তথা জাতীয় রাজনীতিতে এক উজ্জ্বল নাম।
মোতাহার হোসেন তালুকদার ১৯২২ সালে সিরাজগঞ্জ সদর উপজেলার গজারিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। মোতাহার হোসেন তালুকদার ১৯৪৬ সালে তদানিন্তন মুসলীম ছাত্রলীগে যোগদান করেন। তিনি ১৯৪৭ সালে পাবনা এডওয়ার্ড কলেজের জিএস, ১৯৪৮ ও ১৯৪৯ সালে রাজশাহী সরকারি কলেজের জিএস ও ভিপির দায়িত্ব পালন করেন। আওয়ামী লীগের প্রতিষ্ঠালগ্ন থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি এই সংগঠনের রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি ১৯৬৮ সাল থেকে মৃত্যু পর্যন্ত সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।
মোতাহার হোসেন তালুকদার ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। স্বাধীনতা যুদ্ধের সময় তিনি মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এ সময় তিনি রংপুরের রৌমারীতে মুক্তিযুদ্ধ ক্যাম্প গঠন করেন এবং মুক্তিযোদ্ধাদের সংগঠিত করেন। ১৯৭৫ সালে তাকে সিরাজগঞ্জ জেলার জেলা গভর্নর নিযুক্ত করা হয়। ১৯৭০ সাল থেকে ১৯৭৮ সাল পর্যন্ত তিনি সিরাজগঞ্জ চেম্বার অব কমার্সের চেয়ারম্যান এবং ১৯৭২ থেকে ১৯৭৮ সাল পর্যন্ত সিরাজগঞ্জ রেড ক্রিসেন্ট সোসাইটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।
এছাড়া তিনি বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির পরিচালক, হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের পরিচালক এবং বিসিকের চেয়ারম্যান পদেও দায়িত্ব পালন করেছেন। মোতাহার হোসেন তালুকদার ১৯৭০ সালে পাকিস্তান জাতীয় পরিষদে কাজিপুর-সিরাজগঞ্জ নির্বাচনি এলাকা থেকে জাতীয় পরিষদ সদস্য নির্বাচিত হন।
অনুষ্ঠানটি সঞ্চালনায় করেন মোঃ শহিদুল ইসলাম তালুকদার । অনুষ্ঠানে শেষে গরীব দুঃস্হ পরিবারের মাঝে ২ টি অটোভ্যান ও ২২ টি সেলাই মেশিন বিতরণ করেন আলহাজ্ব শামীম তালুকদার লাবু ও ড. জান্নাত আরা হেনরী।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group