সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৬:০২ পূর্বাহ্ন

শিরোনামঃ
কালিগঞ্জে নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম এর যোগদান সিরাজগঞ্জে উল্লাপাড়ায় প্রাইভেটকারের চাপায় নিহত ১ কালিগঞ্জে ব্রেণ টিউমারে মৃত মাছুমের পরিবারের পাশে দাড়ালেন যুক্তরাজ্য প্রবাসী শেখ নাসিরউদ্দীন টাঙ্গাইলের মধুপুরে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রীর আত্বহত্যা শাহজাদপুরে ২ মেয়ে সহ মায়ের বিষপানে আত্নহত্যা বিনা চিকিৎসায় মারা গেলেন মালায়েশিয়ায় কর্মরত শাহজাদপুরের যুবক উল্লাপাড়ায় পৌর নির্বাচনে মেয়র বিজয়ী এস এম নজরুল ইসলাম উল্লাপাড়া পৌরসভা নির্বাচনে ১০৬ বছর বয়সী বৃদ্ধ জড়িনার ভোট প্রধান  সিরাজগঞ্জে বিজয়ী কাউন্সিলরের প্রাণ গেল প্রতিপক্ষের হামলায় সিরাজগঞ্জে তিনটিতে আওয়ামীলীগ একটিতে বিদ্রোহী প্রার্থী বেসরকারী ভাবে বিজয়ী

সিরাজগঞ্জে ২৯তম আন্তর্জাতিক ২২তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালন

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ প্রতিনিধি:

 

সিরাজগঞ্জ সদর উপজেলার রাজিব পুর অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় এবং থেরাপি হসপিটালের আয়োজনে- ২৯তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপনে অত্র প্রতিষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়েছে। উক্ত দিবস উদযাপন উপলক্ষ্যে – পবিত্র কোরআন তেলাওয়াত, দোয়া- মোনাজাত,অতিথিদের ফুলেল শুভেচ্ছা প্রদান, কেক কর্তন, প্রতিবন্ধী শিশু, কিশোর – কিশোরীদের মাঝে খাবার বিতরণ ও শেষে এক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। তিনি উদ্বোধন অনুষ্ঠানে বলেন, করোনা কালীনের দ্বিতীয় ওয়েভ মোকাবেলা করতে সবাই কে মাস্ক পরিধান করতে হবে, সাবান/ ডিটারজেন্ট পাউডার দিয়ে হাত ধৌত করতে হবে, হ্যান্ড স্যানেটারি ব্যবহার করতে হবে। স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। প্রধান অতিথি জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ তিনি আরো বলেন, আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষ্যে – সকলের সুস্বাস্থ্যে কামনা করেন এবং সবাইকে প্রতিবন্ধীদের সাহায্যে সহযোগিতা ও পাশে থাকার আহবান জানান।বর্তমান সরকার প্রতিবন্ধীদের স্বাস্থ্য, শিক্ষা, সাংস্কৃতিক, মানবিক উন্নয়নের নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষ্যে ব্যাপক কাজ করছেন। সম অধিকার প্রতিষ্ঠায় সকলের প্রতি সহানুভূতি মনোভাব নিয়ে কাজ করার তাগিদ দেন। এ প্রতিষ্ঠানটি পরিদর্শন করে তিনি মুগ্ধ হয়েছেন। এই প্রতিষ্ঠান উন্নয়নের জন্য ও এমপি ও ভূক্তকরণের করবেন বলে জানান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ ইমরান হাশেমী ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন , অর্গানাইজেশন ফর দা ডিজএ্যাবল রাইটস (ওডিএআর) এর আহবায়ক মোঃ ওয়াজেদ আলী, অত্র প্রতিষ্ঠানের জমিদাতা ও সাবেক ইউপি সদস্য মঞ্জুরুল হক , প্রধান শিক্ষক শরিফা খাতুন, সহকারি প্রধান শিক্ষক ফয়সাল আহম্মেদ, উপ- পরিচালক তাহমিনা হোসেন কলি, বাগবাটি ইউনিয়ন আওয়ামী লীগের যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ আলী প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, সিরাজগঞ্জের সোহাগ ডায়াগনস্টিক কমপ্লেক্সের ব্যবস্থাপনাপরিচালক ফরিদুল ইসলাম সোহাগ।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group