সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:২৮ অপরাহ্ন

জাতীয় চলচিত্র পুরষ্কারে হ্যাট্টিক করলেন সিরাজগঞ্জের কৃতিসন্তান জাহিদ হাসান

দেশকণ্ঠ রিপোর্ট:

 

 

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯’ ঘোষণা করা হয়েছে। চলচ্চিত্রশিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের জন্য এবার ২৬টি ক্ষেত্রে বিশিষ্ট শিল্পী ও কুশলীকে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯’ প্রদানের ঘোষণা করেছে সরকার।
‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯’-এ খল অভিনেতা হিসেবে পুরস্কার পাচ্ছেন নন্দিত অভিনেতা জাহিদ হাসান। ‘সাপলুডু’র ছবিতে খল চরিত্রে অভিনয়ের জন্য এই পুরস্কার পাচ্ছেন তিনি। এর আগে, ২০১৭ সালের ছবি ‘হালদা’র জন্যও একই বিভাগে পুরস্কার জিতেছিলেন এই অভিনেতা।
এই নিয়ে দ্বিতীয়বারের মতো খল চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন জাহিদ হাসান।
তিনি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান “হুমায়ুন আহমেদ” এর লেখা “শ্রাবণ মেঘের দিন” সিনেমাতে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পান ১৯৯৯ সালে।
এই নিয়ে হ্যাট্টিক করলেন তিনি।

এছাড়াও ২০১৯ এর শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পাচ্ছেন তারিক আনাম খান আর শ্রেষ্ঠ অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল। আজীবন সম্মাননা পাচ্ছেন সোহেল রানা ও সুচন্দা।
পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পাচ্ছেন ফজলুর রহমান বাবু। পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন নারগিস আকতার। এবার সেরা সংগীত পরিচালক হয়েছেন ইমন চৌধুরী, সেরা গায়ক মৃণাল কান্তি দাস আর সেরা গায়িকা মমতাজ বেগম ও ফাতিমা তুয যাহরা ঐশী পুরস্কার পাচ্ছেন।
শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে যৌথভাবে পুরস্কার পাচ্ছেন আফরীন আক্তার ও নাইমুর রহমান, সেরা সুরকার হিসেবে তানভীর তারেক ও প্লাবন কোরেশী, সেরা গীতিকার হিসেবে কামাল আবদুল নাসের চৌধুরী ও নির্মলেন্দু গুণকে চূড়ান্ত করা হয়েছে।
শিগগিরই জমকালো আয়োজনের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group