বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৬:০৩ অপরাহ্ন

শিরোনামঃ
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম এর ইন্তেকাল তাড়াশে ড্রাম ট্রাকের চাপায় প্রাণ হারালেন চালক নাগরপুরে ৭ ও ২৬ মার্চ উদযাপন উপলক্ষে প্রস্তুতিসভা সলঙ্গায়  সিজদারত অবস্থায় এক মুসল্লির মৃত্যু চৌহালীতে ইউনিয়ন আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত চৌহালীতে ঘোরজান ইউনিয়ন ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত স্বেচ্ছাসেবক লীগ নেতার জন্মদিন উপলক্ষে নাগরপুরে কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সিরাজগঞ্জে গ্রাম আদালতের মাধ্যমে ১৫ টি ইউনিয়নে পুরাতন মোটরসাইকেল হস্তান্তর যাত্রী বাহী বাসে অজ্ঞান এক মহিলার পাশে দাড়ায় প্রত্যয় ব্লাড ডোনেশন চুরির আপবাদে মাদ্রাসা ছাত্রকে নির্যাতনের অভিযোগে কওমি শিক্ষক আটক

জ্যোতির্বিজ্ঞানী এফ আর সরকার আর নেই

চৌহালী প্রতিনিধি:
বাংলাদেশ অ্যাস্ট্রোনমিক্যাল সোসাইটির সহ-সভাপতি এফ আর সরকার (৮২) হৃদরোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার সকাল ১০টার দিকে মিরপুর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি সিরাজগঞ্জের চৌহালী উপজেলার এনায়েতপুরের মৃত মুনছুর আলী সরকারের ছেলে। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে সহ বহু আত্মীয় স্বজন ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি বাংলাদেশে প্রায় ৪৫ বছর ধরে মহাকাশ বিষয়ক বিভিন্ন বিষয় নিয়ে জাতি সংঘের সাথে কাজ করেছেন। তিনিই প্রথম বাংলাদেশী হিসেবে মহাকাশের শূন্য অভিকর্ষ অনুধাবন করেন। এছাড়া শিক্ষার্থীদের মহাকাশ বিজ্ঞান এবং মহাকাশ গবেষণা নিয়ে উৎসাহিত করতে কাজ করেন। এজন্য যমুনার কোলঘেষা চৌহালীর এনায়েতপুরে মহাকাশ ভবন নির্মান করেন। প্রায় দুই যুগ ধরে বিশ্ব মহাকাশ সপ্তাহ পালনের বাংলাদেশের মুল অনুষ্ঠান এনায়েতপুরে উৎযাপন করেন।
এফ আর সরকার সিরাজগঞ্জের চৌহালী উপজেলার   এনায়েতপুর থানা প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করেন। এছাড়া এনায়েতপুর উপজেলা বাস্তবায়ন কমিটির আহ্বায়কের দায়িত্ব পালন সহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে যুক্ত ছিলেন।
তার মৃত্যুতে সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডল, চৌহালী উপজেলা প্রেসক্লাব সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group