বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৫:৩৩ অপরাহ্ন

শিরোনামঃ
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম এর ইন্তেকাল তাড়াশে ড্রাম ট্রাকের চাপায় প্রাণ হারালেন চালক নাগরপুরে ৭ ও ২৬ মার্চ উদযাপন উপলক্ষে প্রস্তুতিসভা সলঙ্গায়  সিজদারত অবস্থায় এক মুসল্লির মৃত্যু চৌহালীতে ইউনিয়ন আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত চৌহালীতে ঘোরজান ইউনিয়ন ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত স্বেচ্ছাসেবক লীগ নেতার জন্মদিন উপলক্ষে নাগরপুরে কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সিরাজগঞ্জে গ্রাম আদালতের মাধ্যমে ১৫ টি ইউনিয়নে পুরাতন মোটরসাইকেল হস্তান্তর যাত্রী বাহী বাসে অজ্ঞান এক মহিলার পাশে দাড়ায় প্রত্যয় ব্লাড ডোনেশন চুরির আপবাদে মাদ্রাসা ছাত্রকে নির্যাতনের অভিযোগে কওমি শিক্ষক আটক

খনি এলাকায় সামজিক কল্যান মূলক কাজ করে যাচ্ছে জিটিসি চ্যারিটি হোম

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের মধ্যপাড়া পাথর খনি এলাকায় এলাকাবাসীদের জন্য সামজিক কল্যান মূলক কাজ করে যাচ্ছে জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) এর সমাজকল্যাণ সংস্থা জিটিসি চ্যারিটি হোম।
জানা গেছে,মধ্যপাড়া পাথর খনি এলাকাবাসীর জন্য সামজিক কল্যান মূলক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম জিটিসি’র তত্বাবধায়নে জিটিসি চ্যারিটি হোম নামে একটি সমাজকল্যাণ মুলক সংস্থা গঠন করা হয়েছে।
এই সংস্থার উদ্যোগে প্রতিমাসে উচ্চ শিক্ষায় অধ্যায়নরত খনি শ্রমিকদের সন্তানদের শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয় এবং জিটিসি চ্যারিটি হোম থেকে প্রতি মাসে শিক্ষ্ াউপবৃত্তি প্রদান ও ননএমপিও ভুক্ত মধ্যপড়া মহাবিদ্যালয়কে আর্থিক সহায়তা প্রদানের পাশা পাশি মধ্যপাড়া ও পার্শ্ববর্তী এলাকার মানুষের জন্য প্রতিদিন বিকেল ৩ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত, একজন অভিজ্ঞ এমবিবিএস ডাক্তার দ্বারা সপ্তাহে ৫ দিন বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।
এরই অংশ হিসেবে গতকাল শনিবার দুপুরে মধ্যপাড়া পাথর খনির সন্মুখে সমাজকল্যাণ সংস্থা জিটিসি চ্যারিটি হোম কার্যালয়ে পাথর খনিতে কর্মরত শ্রমিক সন্তানদের উচ্চ শিক্ষায় অধ্যায়নরত ৫২ জন শিক্ষার্থীকে জানুয়ারী মাসের শিক্ষা উপবৃত্তির অর্থ প্রদান করা হয়েছে। শিক্ষার্থী ও অভিভাবকদের হাতে উপবৃত্তির অর্থ তুলে দেন জিটিসি’র নির্বাহী পরিচালক মোঃ জাবেদ সিদ্দিকী।

এর পরে ননএমপিও ভুক্ত মধ্যপাড়া মহাবিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের জন্য বিগত মাসের আর্থিক সহায়তার ধারাবাহিকতার অংশ হিসেবে চলতি ফেব্রুয়ারী মাসের জন্য কলেজ অধ্যক্ষের হাতে আর্থিক অনুদানের চেক প্রদান করেন জিটিসি’রনির্বাহীপরিচালক। এসময় উপস্থিত ছিলেন,জিটিসি’র উপ-মহাব্যবস্থাপক মুস্তাক আহম্মেদ খাঁন, এজে,এম আব্দুল ওয়াহেদ,মোঃ জাহিদ হোসেন,মোঃ নজরুল ইসলামসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

জিটিসি পাথর খনির উৎপাদন,উন্নয়ন ছাড়াও সামজিক কল্যান মূলক কর্মকান্ডে চ্যারিটি হোম স্থাপন করে খনি এলাকার দুস্থ্য ও অসহায় রোগীদের বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান,খনি এলাকাবাসীদের জন্য জিটিসি’র অনেক বড় অবদান বলে সচেতন এলাকবাসী মনে করেন।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group