রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৩৯ পূর্বাহ্ন

শিরোনামঃ
সলঙ্গার বনবাড়িয়া গ্রামে  কষ্টে জীবন যাপন করছে রুমা খাতুন কালিগঞ্জে খ্যাতনামা লেখকদের অংশগ্রহণে সাহিত্য আড্ডা অক্লান্ত পরিশ্রম সফলতা এনে দিয়েছে জাহাঙ্গীরের সলঙ্গায় সাখাওয়াত এইস মেমোরিয়াল হাসপাতাল থেকে নবজাতক চুরি উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত। রুমী সভাপতি ও গোলাম মোস্তফা সাধারণ সম্পাদক নির্বাচিত শাহজাদপুর চরনবীপুরে ভলিবল খেলা অনুষ্ঠিত সিরাজগঞ্জে ১০ শ্রেনীর ছাএীকে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা করলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সলঙ্গায় ৫ দিন যাবৎ প্রেমিকের বাড়ীতে বিয়ের দাবীতে প্রেমিকার অনশন ইউনিয়ন আ.লীগের সভাপতি পদে মনোনয়ন ফরম কিনলেন আবু সাইদ বিদ্যুৎ চৌহালীতে স্কুল শিক্ষককে হেয়  করার প্রতিবাদে মানববন্ধন

ফুলবাড়ীতে বাড়ছে টিকা গ্রহীতার সংখ্যা, রোগীর কোঠা শুন্যতে

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাস প্রতিরোধের টিকা গ্রহণ করতে উপচে পড়া ভিড়। বাড়ছে টিকা গ্রহীতার সংখ্যা,রোগীর কোঠা শুন্যতে। দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে এ উপজেলায় করোনা রোগীর সংখ্যা বর্তমানে শুন্যতে দাড়ীছে।
গত দুই সপ্তাহ থেকে নতুন কোন ব্যাক্তি করোনায় আক্রান্ত হয়নি এ উপজেলায়। পৌর মেয়র আলহাজ মাহমুদ আলম লিটনসহ সমাজের বিশিষ্ট ব্যাক্তিরা নিয়েছেন করোনা ভাইরাস প্রতিরোধ ভ্যাকসিন (টিকা)।
শনিবার সকাল ১০ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকাদান কেন্দ্রে সাধারণ মানুষের সাথে লাইনে দাড়িয়ে তিনি করেনা ভাইরাস প্রতিরোধের টিকা গ্রহন করেন।
পৌর মেয়র আলহ্জ মাহমুদ আলম লিটন বিজয়ের চিহ্ন দেখিয়ে বলেন এই টিকা সহজ ও নিরাপদ,এই জন্য তিনি করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে টিকা গ্রহনের আহব্বান জানান। এসময় টিকা নিতে আসা তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম, এনজিও ব্যাক্তিত্ব তোজাম্মেল হক বাবলু, এ্যাসোসিয়েশন ফর ডিজএ্যাবল্ড এডিডি এর নির্বাহী পরিচালক ডাঃ আহাদুজ্জামান চৌধুরী, ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক আবু শহীদ, ফুলবাড়ী থানা প্রেসক্লাবের সভাপতি আফজাল হোসেন, উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক রজব আলী, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেহেদী হাছান উজ্জলসহ বিভিন্ন গন্যমান্য ব্যাক্তিগণ উপস্থিত ছিলেন।
এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল থেকে সন্ধা পর্যন্ত করোনা প্রতিরোধ টিকা নিতে আসা সমাজের বিভিন্ন স্থরের মানুষের উপচেপড়া ভিড় জমতে দেখা গেছে। প্রতিদিন সকাল থেকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা গ্রহণ করতে মানুষের ঢল নামছে। উপচে পড়া ভিড় সামাল দিতে শুশৃংঙ্খলভাবে সিরিয়াল দেওয়া হচ্ছে। দুইটি পৃথক কক্ষে নারী-পুরুষদের টিকা প্রদান করা হচ্ছে। প্রথম দিকে টিকার বিষয়ে তেমন আগ্রহ না থাকলেও,দিন যত যাচ্ছে ক্রমেই বাড়ছে টিকা গ্রহনের আগ্রহ। প্রতিদিন বিভিন্ন বয়সের নানা শ্রেণি-পেশার মানুষ টিকা গ্রহন করছেন। দিনদিন টিকা গ্রহন কারীর সংখ্যাও বাড়ছে। টিকা নিয়ে সকলের মনে স্বস্তি দেখা দিয়েছে।

দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে জানা গেছে, প্রথম দফায় এ উপজেলায় ৪ হাজার পিছ টিকা বরাদ্দ দেয়া হয়,১ম ডোজের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ২হাজার ৮শত, শনিবার ১৩ই ফেব্রয়ারী সকাল পর্যন্ত এ পর্যন্ত নিবন্ধন হয়েছে ১৩শ ২০জন,প্রথম ডোজ টিকা গ্রহন করেছে ৬৪১জন। এদের মধ্যে জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, আইন শৃংখলা বাহিনীর সদস্যসহ কর্মকর্তা, সাংবাদিক, ব্যবস্যায়ী ও রাজনৈতিক ব্যাক্তিসহ সমাজের বিভিন্ন স্তরের জনসাধারণ রয়েছে। যা শতকরা হারে ২৩ শতাংশ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মশিউর রহমান বলেন চলতি ২০২১ সালের ২৯ জানুয়ারীর পর থেকে আর কোন ব্যাক্তি করোনায় আক্রান্ত হয়নি। ফলে এই উপজেলায় গত দুই সপ্তাহ থেকে শূন্য রয়েছে করোনা রোগী।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মশিউর রহমান আরো বলেন গত ২০২০ সালের ১৪ এপ্রিল দৌলতপুর ইউনিয়নের মধ্যম পাড়া গ্রামের এনামুল হক ঢাকা নারায়নগঞ্জ থেকে ফিরার পর প্রথম করোনায় আক্রান্ত হয়, এরপর চলতি ২০২১ সালের সালের ২৯ জানুয়ারী পর্যন্ত এই উপজেলায় মোট ১৭২জন করোনায় আক্রান্ত হয়, এদের মধ্যে ৮জনের মৃত্যু হয়, বাঁকি ১৬৪জন সুস্থ হয়ে উঠে।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group