সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:০৭ অপরাহ্ন

উলিপুরে বুড়াবুড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

মোঃবুলবুল ইসলাম,স্টাফ রিপোর্টারঃ

কুড়িগ্রামের উলিপুর উপজেলার বুড়াবুড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। এসএসসির ফরম ফিলাপে পরিক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত অর্থ আদায়, ক্ষমতার অপব্যবহার করে কর্মচারী ছাঁটাই, নিয়োগ বাণিজ্যে করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

অভিযোগে জানা গেছে, ওই বিদ্যালয়ের এমএলএসএস (নৈশপ্রহরী) মো. আলম হোসেন গত ২০১৯ সালের ২৫ মার্চ পারিবারিক সমস্যার কারণে বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন।

অনুপস্থিত থাকার কারণ দর্শানোর নোটিশের উত্তরদানে ব্যর্থতার অজুহাতে ২৭ নভেম্বর তাকে সাময়িক বরখাস্ত করা হয়। স্থানীয়দের সুপারিশে ব্যবস্থপনা কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক বিধি মোতাবেক তাকে পুর্নিনিয়োগের আশ্বাস দেন।

এরমধ্যে ম্যানেজিং কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায় প্রধান শিক্ষক তার পছন্দের লোকজন নিয়ে এডহক কমিটি গঠন করেন। ওই কমিটি এখন নৈশপ্রহরী পদে নুতন করে নিয়োগ দিয়ে ৬ থেকে ৭ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার পাঁয়তারা করছেন বলে জেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন আলম হোসেন।

গত দুই দিন আগে প্রকাশ্য নিলাম না করে স্কুলের ইট, টিন, রডসহ অনেক কিছু গোপনে নামমাত্র মূল্যে বিক্রি করে দিয়েছেন। এ নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

এ ব্যাপারে বুড়াবুড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আইয়ুব আলী দুর্নীতি ও অনিয়মের অভিযোগ অস্বীকার করে বলেন, বিধিমালা মেনেই নৈশপ্রহরী আলম হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অন্যান্য অনিয়মের কথা অস্বীকার করে সবকিছুই সঠিক নিয়মে হয়েছে বলে জানান প্রধান শিক্ষক।

কুড়িগ্রাম জেলা শিক্ষা অফিসার মো. শামসুল আলম অভিযোগের সত্যতা স্বীকার করে জানান, বিষয়টির সুষ্ঠু তদন্তসাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group