শনিবার, ১২ Jun ২০২১, ০৮:৪৩ অপরাহ্ন

শিরোনামঃ
কালিগঞ্জে হারুন এগ্রিকালচার ফার্ম পুকুরে বিষ প্রয়োগ, ৩ লক্ষ টাকার ক্ষতি সলঙ্গার রামকৃষ্ণপুরে ডিজিটাল কায়দায় বয়স্ক ভাতার টাকা চুরি কাজিপুরে মৎস্য কর্মকর্তার অভিযানে ২৫ টি চায়না জাল জব্দ আওয়ামী লীগ নেতাকে মারপিট,মনিগ্রাম বাজারে আতংক এখন আফাজ কামারখন্দে কৃষিজমিতে নদীখননের বালি রাখার প্রক্রিয়ার প্রতিবাদে কৃষকদের বিক্ষোভ সিরাজগঞ্জে বিদ্যুৎ গ্রাহকদের নানা অভিযোগের প্রেক্ষিতে গণশুনানী কালিগঞ্জ থানায় কুখ্যাত চোর জালালসহ ওয়ারেন্টভুক্ত ০৪ আসামী গ্রেফতার সিরাজগঞ্জে জেলা পর্যায়ে করোনা প্রতিরোধ বিষয়ক কার্যক্রম সুসমন্বয়ের লক্ষ্যে-মতবিনিময় সভা অনুষ্ঠিত নাগরপুরে দূর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী অবহিতকরণ কর্মশালা কালিগঞ্জের হাড়দ্দহা গ্রামে জনকল্যাণার্থে নলকূপ স্থাপন করলেন যুক্তরাজ্য প্রবাসী শেখ নাসিরউদ্দীন

ফেনীতে তীব্র তাপদাহ বিপাকে খেটে খাওয়া মানুষজন

ফজলুল করিম হৃদয়, ফেনী:

গত কয়েকদিন ধরে চলা তীব্র তাপদাহে ফেনীতে সাধারণ মানুষের জনজীবন অতিষ্ট হয়ে পড়েছে। অতিরিক্ত গরমের কারণে কাজ করতে না পেরে বিপাকে পড়েছেন খেটে খাওয়া দিনমজুর নিম্ন আয়ের মানুষজন।গত কয়েকদিন ধরেই সারাদেশের মতো ফেনীতেও তীব্র তাপদাহ চলছে। গত ২১শে মে সর্বোচ্চ ৩৬ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড় করা হয়েছে। তাপমাত্রার ধারাবাহিকতার কারণে প্রয়োজন ছাড়া অনেকেই ঘর থেকে বের হচ্ছেন না। গরম থেকে রেহায় পেতে একটু বিশ্রামের আশায় শহরের ট্রাংক রোড় শহীদ মিনার, দাদুরপোল বিভিন্ন গাছের ছায়ায় নিচে বসে থাকতে দেখা গেছে এছাড়াও খেটে খাওয়া মানুষজন সুযোগ বুঝেই বিশ্রাম নিচ্ছে ফেনীর মহিপাল এর ঢাকা মহাসড়ক এর ব্রীজ এর ছায়ায় । দিনমুজুর আব্দুর রহমান বলেন, গত কয়েকদিন ধরে প্রচণ্ড রোদের তাপের কারণে তাপদাহ চলছে। মানুষজন তীব্র রোদ ও গরমের কারণে বাড়ি থেকে বাহির হতে পারছেনা। কাজ করতে না পারায় অনেকের আয় রোজগার নেই। অতিরিক্ত গরমের কারণে ডায়রিয়া, মাথাব্যাথাসহ বিভিন্ন রোগে অসুস্থ হয়ে পড়ছেন মানুষ। গরমে হিটস্টোক এর ঘটনাও ঘটছে। সিএনজি অটো রিকসা চালক লিটন মিয়া বলেন, গরমের কারণে মানুষজন বাড়ি থেকে বের না হওয়ায় যাত্রী পাওয়া যাচ্ছেনা। ফলে জীবন চালানো কষ্ট হয়ে পড়ছে। এত পরিমাণ গরম আগে কখনো ছিল না, দেখিইনি।

আবহাওয়া অধিদপ্তর থেকে জানা যায় যে, সুর্য লম্বভাবে কিরণ দেওয়ায় ও বাতাসে হিমেলিটির পরিমাণ বেশি থাকায় গত কয়েকদিন ধরে সারাদেশেই তাপদাহ চলছে। বৃষ্টি হলেই তাপমাত্রা কমে আসবে।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group