শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৮:২৪ পূর্বাহ্ন

কামারখন্দে কৃষিজমিতে নদীখননের বালি রাখার প্রক্রিয়ার প্রতিবাদে কৃষকদের বিক্ষোভ

কামারখন্দ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের কামারখন্দে জোরপূর্বক কৃষিজমিতে নদীখননের বালি রাখার প্রক্রিয়ার প্রতিবাদে বিক্ষোভ করেছেন শতাধিক কৃষক ও গ্রামবাসি।

শনিবার দুপুরে ফুলঝোড় নদীর তীরবর্তি উপজেলার নুরনগর গ্রামে এই বিক্ষোভ করা হয়। বিক্ষুদ্ধ কৃষক ও স্থানীয়রা জানান, জেলার কামারখন্দ উপজেলার ফুলঝোড় নদীর তীরবর্তি উদয় কৃষ্ণপুর, সৈয়দগাতি ও মুগবেলাই মৌজার প্রায় ৪শত বিঘা কৃষিজমি আর এস রেকর্ডসূত্রে মালিক কৃষকেরা। উর্বর এই কৃষিজমিতে চাষাবাদ করে অধিক ফলন লাভ করেন। সম্প্রতি ফুলঝোড় নদী খননের প্রকল্প শুরু হলে স্থানীয় লুৎফর রহমান বাবু, মনিরুল ইসলাম রিপন, আব্দুল মান্নান সেখ, আনোয়ার হোসেন, আব্দুর রশিদ, সাইফুল ইসলাম, ইলিয়াস আলী গং নিজেদের ব্যাবসার স্বার্থে কৃষিজমিতে খননে উত্তোলিত বালি বিক্রির উদ্দেশ্যে স্টক করার প্রক্রিয়া শুরু করে। এরই অংশ হিসেবে গতরাতে ফসলি জমিতে বেকু দিয়ে মাটি কেটে পাড় তৈরি করে।

বিষয়টি বুঝতে পেরে রবিবার সকালে নদীর পাড়ে কৃষি জমিতে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখায় কৃষকেরা। এসময় তারা দাবি করেন, নদী খনন সরকারি কাজ, এতে কোন বাধা সৃষ্টির সুযোগ নেই, কিন্তু ব্যাক্তিগত লাভের জন্য কাউকে ফসলি জমি নষ্ট করে বালির স্টক করতে দেয়া হবে না। এই অসৎ উদ্যেশ্য থামাতে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group