শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৮:৩৯ পূর্বাহ্ন

আওয়ামী লীগ নেতাকে মারপিট,মনিগ্রাম বাজারে আতংক এখন আফাজ

আবুল হাশেম রাজশাহী প্রতিনিধিঃ

রাজশাহীর বাঘায় মনিগ্রাম উচ্চ বিদ্যালয়ের আম ভাঙ্গাকে কেন্দ্র করে বিদ্যালয় পরিচালনা কমিটির আহবায়ক সভাপতি ও বাঘা উপজেলা আ’লীগের সহ সভাপতি কাফাতুল্লাহ সরকার কে মারধোর করে গুরুতর ভাবে আহত করেছে সাবেক সভাপতি আফাজ উদ্দিন সহ তার দলবল। শনিবার (১২ মে) সকালে উপজেলার মনিগ্রাম বাজারে এই মারধরের ঘটনা ঘটে।

এ ঘটনায় আওয়ামী লীগ নেতা কাফাতুল্লাহ সরকার বাদী হয়ে ৪ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন এবং কিছুক্ষণের মধ্যেই বাঘা থানা পুলিশ ঘটনার সাথে জরিত আফাজ উদ্দিন ও সাহিন কে আটক করেছে বলে জানা যায়। স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার মনিগ্রাম উচ্চ বিদ্যালয়ে বিগত ৮বছর ধরে সভাপতির দায়িত্ব পালন করেছেন আফাজ উদ্দিন। পরবর্তীতে তাকে বাদ দিয়ে ম্যানেজিং কমিটির আহবায়ক সভাপতি হিসেবে দায়িত্ব পান আ,লীগ নেতা কাফাতুল্লাহ সরকার। কাফাতুল্লাহ সরকার জানান, গত পহেলা মে ২০২১ ইং তারিখ মনিগ্রাম উচ্চ বিদ্যালয়ের আম বিক্রীর জন্য মাইকিং এর মাধ্যমে উন্মুক্ত ডাকের আয়োজন করি। এ ডাকে মাত্র ১০ জন ব্যবসায়ী অংশগ্রহণ করেন। এরমধ্যে সর্বোচ্চ দরদাতা ৩ লক্ষ ৪৫ হাজার টাকা দাম বলেন। এ দাম কমিটির মনোপ্রত না হলে আম বিক্রী স্থগিত করা হয়। তিনি অভিযোগ করে আরও বলেন, প্রতিপক্ষরা অনেক ব্যবসায়ীকে ঐ ডাকে অংশ গ্রহণ করতে দেয়নি। ফলে উক্ত কমিটি উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে মৌখিক আলোচনার মাধ্যমে এ বছরের আম নিজেদের তত্তাবধায়নে ঢাকায় চালান দেয়ার সিদ্ধান্ত নেন। উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল ইসলাম বলেন, ইতোমধ্যে দুই দফা আম ভেঙ্গে ১০৫ ক্যারেড (ঝুরি) আম ঢাকায় চালান দেয়া হয়েছে। আর এটি মানতে পারেননি পূর্বের কমিটির সভাপতি আফাজ উদ্দিন ও তার লোকজন।

তারা শনিবার সকাল ১১ টার সময় মনিগ্রাম বাজারস্থ সোনালী ব্যাংকের নিচে বর্তমান সভাপতি কাফাতুল্লাহ সরকারকে একা পেয়ে আকষ্মিক ভাবে আক্রমন করে তাকে মারপিট করেন। এ সময় বাজারের লোকজন এসে তাকে রক্ষা করেন। বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, এ ঘটনায় চার জনকে অভিযুক্ত করে একটা মামলা দায়ের করেছেন বর্তমান সভাপতি কাফাতুল্লা। তাঁর অভিযোগ পেয়ে প্রধান আসামী সাবেক সভাপতি আফাজ উদ্দিনসহ তার অপর সহযোগী শাহিন আলমকে আটক করা হয়েছে। বাঁকি দু’জনকে আটকের চেষ্টা চলছে।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group