শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৯:৪৯ পূর্বাহ্ন

প্রবাসীদের কারণে মহামারীতেও দেশ নাজুক হয়নি: ইঞ্জিনিয়ার মোশাররফ

হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র  প্রতিনিধিঃ

প্রবাসীদের কারণে মহামারীতেও দেশের পরিস্থিতি নাজুক হয়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য চট্টগ্রামের মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

যুক্তরাষ্ট্র সফররত এ বীর মুক্তিযোদ্ধা ১০ জুলাই শনিবার লং আইল্যান্ডের সানকেন মেডোজ পার্কে ‘মিরসরাই সমিতি’ আয়োজিত এক বনভোজনে অংশ নিয়ে একথা বলেন। বেলুন উড়িয়ে দিনব্যাপী এ কর্মসূচির উদ্বোধন করে ইঞ্জিনিয়ার মোশাররফ বলেন, “প্রবাসীরা হলেন রেমিটেন্স যোদ্ধা। কোভিড-১৯ মহামারীতেও বাংলাদেশ ৪৫ বিলিয়ন ডলার পেয়েছে প্রবাসীদের কাছ থেকে। এর ফলে বাংলাদেশ আরও অনেক দেশের মতো নাজুক পরিস্থিতিতে নিপতিত হয়নি, বরং অর্থনৈতিক ইমার্জিং টাইগারে পরিণত হয়েছে।” প্রবাসীদের জন্য সরকারের নেওয়া নানা পরিকল্পনার কথা জানিয়ে তিনি আরও বলেন, “প্রবাসবান্ধব সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসীদের বিনিয়োগের নয়া দিগন্তের সূচনা ঘটিয়েছেন ১০১টি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার মাধ্যমে।

প্রবাসের অভিজ্ঞতায় নিজ এলাকায় ছোট-বড়-মাঝারি শিল্প কারখানা স্থাপনের সুযোগ রয়েছে এসব বাণিজ্যিক অঞ্চলে। সরকারের তরফ থেকে দেওয়া হচ্ছে বিশেষ সুযোগ-সুবিধা ও সহযোগিতা। আমলাতান্ত্রিক জটিলতার অবসানেও অবলম্বন করা হয়েছে মনিটরিংয়ের ব্যবস্থা।”

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group