শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৭ পূর্বাহ্ন

শিরোনামঃ
চলতি মাসেই চালু হবে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন-রেলমন্ত্রী সিরাজগঞ্জে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলা পর্যায়ের সেমিনার অনুষ্ঠিত বিশ্বনাথে ‘স্বপ্ন’র যাত্রা শুরু সলঙ্গায় সড়ক দুর্ঘটনায় এক পথচারীর মৃত্যু আওয়ামীলীগ বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই অত্যন্ত শক্তিশালী ও গুরুত্বপূর্ণ দল -কৃষিমন্ত্রী বিশ্বনাথে সাজাপ্রাপ্ত আসামি সুহেল গ্রেফতার বেলকুচিতে সরকারি জমি দখল করে অবৈধভাবে দোকান নির্মাণ কাজিপুরে বন্যায় রোপা আমন ধান তলিয়ে জাওয়ায় ১৩ হাজার ৩৭১ কৃষের কপালে ভাজ বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় আহত – ১ উল্লাপাড়ায় ট্রাকচাপায় কলেজ ছাত্রসহ নিহত ২

কুড়িগ্রামে পাউবো প্রকৌশলীর বদলির দাবিতে গ্রামবাসীর মানববন্ধন

মোঃ রেজাউল হক কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:

কুড়িগ্রামে তিস্তার প্রবল ভাঙ্গনে আড়াই শতাধিক পরিবার নদী গর্ভে বিলীনের পরেও কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড পদক্ষেপ না নেয়ায় নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম ও উপ-বিভাগীয় প্রকৌশলী-১ মাহমুদ হাসানকে অবিলম্বে বদলী এবং ভাঙ্গন প্রতিরোধের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।
গ্রামের পর গ্রাম, প্রাথমিক বিদ্যালয়, মসজিদ-মাদরাসা এবং মন্দির নদী গর্ভে বিলীনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করায় ক্ষোভ প্রকাশ করেছে বিক্ষুব্ধ গ্রামবাসী।
বৃহস্পতিবার সকালে জেলার রাজারহাট উপজেলার সরিষাবাড়ী হাট এলাকার তিস্তা নদীর ভাঙ্গন কবলিত বগুড়াপাড়া গ্রামে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। তিস্তা নদীর তীর ঘেঁষে ঘন্টাব্যাপী মানববন্ধনে দুই শতাধিক মানুষ অংশ গ্রহণ করে।
মানববন্ধনে বক্তব্য রাখেন- ইউপি সদস্য শহিদুল ইসলাম, মহুবর রহমান, এলাকাবাসী আজহারুল ইসলাম সাদ্দাম, রতন আহমেদ লিটন, আবু হক্কানী, আলহাজ্ব আমজাদ হোসেন সহ আরো অনেকে। বক্তারা কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম এবং উপ-বিভাগীয় প্রকৌশলী-১ মাহমুদ হাসানের দুর্নীতি বন্ধে অবিলম্বে তাদের বদলী এবং ভাঙ্গন প্রতিরোধে দ্রুত সংশ্লিষ্ট উদ্ধর্তন কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবি করেন তিস্তার ভাঙ্গনে নিঃস্ব গ্রামবাসীরা।
উল্লেখ্য, গত সপ্তাহে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম বিপুল অংকের অর্থের বিনিময়ে তার পছন্দের ঠিকাদারকে কাজ পাইয়ে দেন। এছাড়া মনোনীত ঠিকাদারকে আগেভাগেই রেট কোড জানিয়ে দেন মর্মে স্থানীয় সাংসদ পনির উদ্দিন আহমেদ প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ করেন। সপ্তাহ পার না হতেই ভাঙ্গন কবলিত বিক্ষুব্ধ মানুষজন তার বিরুদ্ধে মানববন্ধন করলো।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group