শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৬ পূর্বাহ্ন

শিরোনামঃ
চলতি মাসেই চালু হবে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন-রেলমন্ত্রী সিরাজগঞ্জে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলা পর্যায়ের সেমিনার অনুষ্ঠিত বিশ্বনাথে ‘স্বপ্ন’র যাত্রা শুরু সলঙ্গায় সড়ক দুর্ঘটনায় এক পথচারীর মৃত্যু আওয়ামীলীগ বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই অত্যন্ত শক্তিশালী ও গুরুত্বপূর্ণ দল -কৃষিমন্ত্রী বিশ্বনাথে সাজাপ্রাপ্ত আসামি সুহেল গ্রেফতার বেলকুচিতে সরকারি জমি দখল করে অবৈধভাবে দোকান নির্মাণ কাজিপুরে বন্যায় রোপা আমন ধান তলিয়ে জাওয়ায় ১৩ হাজার ৩৭১ কৃষের কপালে ভাজ বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় আহত – ১ উল্লাপাড়ায় ট্রাকচাপায় কলেজ ছাত্রসহ নিহত ২

ক্যাথি হোচুল নিউইয়র্কের প্রথম নারী গভর্নর

হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র  প্রতিনিধিঃ

যুক্তরাষ্ট্রের নিউইর্য়ক অঙ্গরাজ্যের ২৩৩ বছরের ইতিহাসে প্রথমবারের মতো গভর্নরের দায়িত্ব নিচ্ছেন একজন নারী।
এ মাসে ৬৩ বছরে পা দেওয়া ক্যাথি হোচুল তিনবারের নির্বাচিত গভর্নর অ্যান্ড্রু কুমোর স্থালাভিষিক্ত হচ্ছেন। খবর বাপসনিউজ।
যৌন কেলেঙ্কারির দায়ে ডেমোক্র্যাটদলীয় গভর্নর অ্যান্ড্রু কুমো (৬৩) পদত্যাগ করায় তার জায়গায় নতুন গভর্নর হিসেবে দায়িত্ব পেতে যাচ্ছেন ক্যাথি হোচুল।
আগামী ২৪ আগস্ট এই দায়িত্ব নেবেন তিনি। এর মাধ্যমে ২৩৩ বছরের ইতিহাসে প্রথমবারের মতো নারী গভর্নর পাচ্ছে নিউইয়র্ক। ক্যাথি হোচুল অঙ্গরাজ্যটির ৫৭তম গভর্নর হিসেবে দায়িত্ব পালন করবেন।
বিচক্ষণতার সঙ্গে করোনা পরিস্থিতি মোকাবিলা করায় যুক্তরাষ্ট্রের সেরা ৫০ গভর্নরের মধ্যে একজন ছিলেন অ্যান্ড্রু কুমো। তবে যৌন কেলেঙ্কারির অভিযোগে তাকে নিয়ে সৃষ্টি হয় আলোচনার ঝড়। যদিও তিনি তা অস্বীকার করে আসছিলেন।
প্রায় ২০০ জনের সাক্ষ্যগ্রহণের পর গত সপ্তাহে কুমোর বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন স্টেটের অ্যাটর্নি জেনারেল (ডেমোক্র্যাট) লেটিশা জেমস। এর পরই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন তাকে পদত্যাগের আহ্বান জানিয়েছিলেন। এমনই পরিস্থিতিতে মঙ্গলবার ১১ আগষ্ট কুয়োমো পদত্যাগের সিদ্ধান্ত জানান।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group