শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৮ পূর্বাহ্ন

শিরোনামঃ
চলতি মাসেই চালু হবে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন-রেলমন্ত্রী সিরাজগঞ্জে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলা পর্যায়ের সেমিনার অনুষ্ঠিত বিশ্বনাথে ‘স্বপ্ন’র যাত্রা শুরু সলঙ্গায় সড়ক দুর্ঘটনায় এক পথচারীর মৃত্যু আওয়ামীলীগ বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই অত্যন্ত শক্তিশালী ও গুরুত্বপূর্ণ দল -কৃষিমন্ত্রী বিশ্বনাথে সাজাপ্রাপ্ত আসামি সুহেল গ্রেফতার বেলকুচিতে সরকারি জমি দখল করে অবৈধভাবে দোকান নির্মাণ কাজিপুরে বন্যায় রোপা আমন ধান তলিয়ে জাওয়ায় ১৩ হাজার ৩৭১ কৃষের কপালে ভাজ বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় আহত – ১ উল্লাপাড়ায় ট্রাকচাপায় কলেজ ছাত্রসহ নিহত ২

পোরশায় ফয়জদ্দিন নামে এক নিরিহ কৃষকের আড়াই হাজার বরই ও আম গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

নাহিদ পোরশা (নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর পোরশায় ফয়জদ্দিন নামে এক নিরিহ কৃষকের আড়াই হাজার বরই ও আম গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। শনিবার দিবাগত রাতে উপজেলার দয়াহার মৌজার জাহাঙ্গিরাবাদ ও ঈদগা এলাকায় ওই গাছগুলি কর্তন করা হয়েছে। এতে ওই কৃষকের প্রায় ১০লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে জানাগেছে।

ভুক্তভোগি কৃষক দয়াহার গ্রামের মৃতু সফুরা মোল্লার ছেলে ফয়জদ্দিন জানান, ৯ মাস পূর্বে তিনি স্থানীয় বিভিন্ন মানুষের কাছ থেকে দয়াহার জাহাঙ্গিরাবাদ ও ঈদগা এলাকায় ১০বিঘা জমি লীজ নিয়ে ১ হাজার ৮০০ বরই ও ৭৫০টি আম গাছ রোপন করে একটি মিশ্র বাগান তৈরি করেছিলেন। বাগানটিতে আম গাছ গুলি ছোট থাকলেও চলতি মাসে বরইগাছ গুলিতে ব্যাপক ফুল ধরেছিল বলে তিনি জানান। তিনি আরও জানান, কয়েকদিন আগে এক ব্যবসায়ী বরই গাছগুলির দাম ৭ লক্ষ টাকা দিতে চেয়েছিলেন। কিন্তু কিছুদিন পরে আরও বেশী দাম পাওয়ার আশায় তিনি সে গুলো বিক্রি করেন নি। এ সুযোগে দুর্বৃত্তরা শনিবার দিবাগত রাতে তার গাছগুলি কেটে ফেলেছে বলে তিনি জানান। এ বিষয়ে তিনি থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছেন। থানা কর্মকর্তা ইনচার্জ শফিউল আজম খাঁন জানান, বিষয়টি তিনি অবগত নন। তবে ভুক্তভোগি কৃষক এ বিষয়ে থানায় আসলে মামলা নেয়া হবে এবং আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান। অপরদিকে ভারপ্রাপ্ত কৃষি কর্মকর্তা জাহাঙ্গির আলম জানান, এ বিষয়ে তাদের করনীয় কিছু নেই। স্থানীয় ভাবে পুলিশ প্রশাসন ব্যবস্থা নিতে পারেন। এ ছাড়া মামলা পরবর্তী তাদের কাছে কোন বিষয় জানতে চাইলে তারা সহযোগীতা করতে পারেন বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group