শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০২:৪২ অপরাহ্ন

শিরোনামঃ
উল্লাপাড়ায় দলীয় মেয়র প্রার্থী বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত জাতীয় চলচিত্র পুরষ্কারে হ্যাট্টিক করলেন সিরাজগঞ্জের কৃতিসন্তান জাহিদ হাসান কাজিপুর মুক্ত দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ সিরাজগঞ্জে ২৯তম আন্তর্জাতিক ২২তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালন মধুপুরে নির্মাণ প্রকৌশল শ্রমিক ইউনিয়নের ত্রিবার্ষিক নির্বাচন নাগরপুরে ঔষধ ব্যবসায়ী আরিফের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ ফুলবাড়ীতে ভিক্ষুকদের মাঝে ছাগল বিতরণ সখিনা মােতাহার কল্যাণ ট্রাস্ট এর উদ্যোগে অটোভ্যান ও সেলাই মেশিন বিতরণ কাজিপুর পৌর মেয়রের মতবিনিময় সভা উল্লাপাড়ায় দুই মাদক সেবনকারীর  ভ্রাম্যমাণ আদালতে ১ মাসের কারাদণ্ড

পায়ের উজ্জ্বলতা ফেরাবে একটি উপাদান

গরমের সময় ত্বকের বাড়তি যত্নের প্রয়োজন। এজন্য পার্লারের উপরই ভরসা রাখেন অনেকে। তবে এই সময় পার্লারে যাওয়া একেবারেই নিরাপদ নয়। তাই বাড়িতেই নিতে হবে শরীর ও ত্বকের যত্ন।

আমরা মুখের যত্ন নিয়মিত নিলেও অবহেলার তালিকায় রয়েছে পা। হাঁটা চলার ফলে পা দুটিই বেশি নোংরা হয়। দীর্ঘদিনের অযত্নের ফলে পায়ে কালচেভাব দেখা দেয়। সেই সঙ্গে পা ফাটা, চামড়া শক্ত হয়ে যাওয়া, চামড়া ওঠা সহ পোহাতে হয় নানা সমস্যা। এই সময় ঘরে থাকা উপাদানেই ভরসা রাখতে পারেন পায়ের যত্নে। কফি এক্ষেত্রে খুবই কার্যকরী। জেনে নিন কীভাবে এই একটি উপাদানেই পায়ের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে পারবেন-

এজন্য আপনাকে পেডিকিওর এর নিয়মেই পা পরিষ্কার করতে হবে। শুরুতে হালকা গরম পানিতে শাম্প্যু, লবণ আর লেবুর রস মিশিয়ে নিন। এবার আধা ঘণ্টা এতে পা ডুবিয়ে রাখুন। এতে করে সহজেই পায়ের ময়লা দূর হবে। এবার কফির গুঁড়ার সঙ্গে চিনি আর মধু মিশিয়ে পা স্ক্রাব করে নিন। এতে মরা চামড়া দূর হয়ে যাবে। পা ভালো করে ধুয়ে মুছে নিন। এবার কফির গুঁড়ার সঙ্গে বেসন, লেবুর রস আর গোলাপ জল মিশিয়ে প্যাক তৈরি করুন। এটি আধা ঘণ্টা লাগিয়ে রাখুন। ভালোভাবে পা ধুয়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

এভাবে মাসে অন্তত দুইবার করুন। এছাড়াও নিয়মিত পা ধুতে হবে। এতে পায়ের ত্বক মসৃণ থাকবে। বাড়ি ফেরার সঙ্গে সঙ্গেই ভালোভাবে পা পরিষ্কার করা খুবই জরুরি।

সূত্র: ইন্ডিয়ানএক্সপ্রেস

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group