শনিবার, ১২ Jun ২০২১, ০৮:৩৯ অপরাহ্ন

শিরোনামঃ
কালিগঞ্জে হারুন এগ্রিকালচার ফার্ম পুকুরে বিষ প্রয়োগ, ৩ লক্ষ টাকার ক্ষতি সলঙ্গার রামকৃষ্ণপুরে ডিজিটাল কায়দায় বয়স্ক ভাতার টাকা চুরি কাজিপুরে মৎস্য কর্মকর্তার অভিযানে ২৫ টি চায়না জাল জব্দ আওয়ামী লীগ নেতাকে মারপিট,মনিগ্রাম বাজারে আতংক এখন আফাজ কামারখন্দে কৃষিজমিতে নদীখননের বালি রাখার প্রক্রিয়ার প্রতিবাদে কৃষকদের বিক্ষোভ সিরাজগঞ্জে বিদ্যুৎ গ্রাহকদের নানা অভিযোগের প্রেক্ষিতে গণশুনানী কালিগঞ্জ থানায় কুখ্যাত চোর জালালসহ ওয়ারেন্টভুক্ত ০৪ আসামী গ্রেফতার সিরাজগঞ্জে জেলা পর্যায়ে করোনা প্রতিরোধ বিষয়ক কার্যক্রম সুসমন্বয়ের লক্ষ্যে-মতবিনিময় সভা অনুষ্ঠিত নাগরপুরে দূর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী অবহিতকরণ কর্মশালা কালিগঞ্জের হাড়দ্দহা গ্রামে জনকল্যাণার্থে নলকূপ স্থাপন করলেন যুক্তরাজ্য প্রবাসী শেখ নাসিরউদ্দীন

করোনা চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত খেলোয়াড়রা : মিসবাহ

পাকিস্তানের প্রধান নির্বাচক ও কোচ মিসবাহ উল হক

টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী মাসের শুরুর দিকে ইংল্যান্ড যাবে পাকিস্তান ক্রিকেট দল। করোনার কারণে এবারের ইংল্যান্ড সফরটি অনেক বেশি চ্যালেঞ্জিং। ইংল্যান্ডের কন্ডিশন ও করোনার দুটির সঙ্গেই লড়াই করতে হবে পাকিস্তানকে। তবে ইংল্যান্ড সফরের জন্য তার দল পুরোপুরি প্রস্তুত বলে জানিয়েছেন পাকিস্তান কোচ মিসবাহ উল হক।

মিসবাহ বলেন, সফরে কন্ডিশন এবং সুরক্ষা প্রোটোকলের সঙ্গে মানিয়ে নেয়া কঠিনই হবে। তবে এসব চ্যালেঞ্জ গ্রহনের জন্য খেলোয়াড়রা মানসিকভাবে শক্ত আছে।

করোনার কারণে সফরকারী পাকিস্তানকে বায়ো-সুরক্ষাসহ সকল ধরনের স্বাস্থ্য নিরাপত্তা দেবে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যমকে মিসবাহ বলেন, ‘বর্তমান পরিস্থিতি অস্বাভাবিক। বর্তমান বিশ্ব পরিস্থিতির কারণে এই সফরে আলাদা-আলাদা নিরাপত্তা থাকবে। এটি খেলোয়াড় ও কর্মকর্তাদের জন্য কঠিন হবে। কিন্তু আমাদের এসবের সঙ্গে মানিয়ে নিতে হবে’।

আগামী জুলাইয়ে শেষে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। দু’টি সিরিজের জন্য গতকালই একত্রে ২৯ সদস্যের দল ঘোষনা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ২৯ জন খেলোয়াড়ের সঙ্গে ১৪ জন অফিসিয়াল কর্মকতাও পাঠাবো পিসিবি।

মিসবাহ বলেন, ‘আমি এবং ডাক্তার সোহাইল সেলিম সফরের ব্যাপারে প্রত্যক খেলোয়াড়ের সঙ্গে আলোচনা করেছি। প্রত্যেকেই পরিস্থিতির সর্ম্পকে অবগত আছে। সফর চলাকালীন করোনা পরীক্ষায় পজিটিভ বা হালকা লক্ষণও দেখা দিলে, আমরা খেলোয়াড়দের যেকোন পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত করেছি। চার সপ্তাহ আইসোলেশনে থাকার প্রশিক্ষণ দেয়া হয়েছে। ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকা, ফাঁকা স্টেডিয়ামে খেলা ও মাঠে সবধরনের সুরক্ষা মেনে চলার জন্য মানিয়ে নিতে হবে তাদের’।

তিনি আরো বলেন, ‘এই পরিস্থিতি আমাদের জন্য সহজ নয়। এছাড়া আমরা তিন মাস ধরে খেলার মধ্যে নেই। দীর্ঘদিন ধরে খেলোয়াড়রা মাঠের বাইরে, আমি সেটিও বিবেচনা করছি। মাঠে ফেরার জন্য তারা উদগ্রীব হয়ে আছে। বাছাই করার জন্য আমাদের ভালো স্কোয়াড আছে এবং ইংল্যান্ডের কন্ডিশনে আমরা ভালো করতে পারি’।

ইংল্যান্ড সফরে পাকিস্তান দলে ১০জন পেসার ও চারজন স্পিনার রয়েছে। আইসিসির নতুন নিয়মে বল-এ থুথু ব্যবহার করা যাবে না। তাই এই পরিস্থিতির সঙ্গে বোলারদের মানিয়ে নিতে সমস্যা হবে বলে মনে করেন মিসবাহ। প্রধান নির্বাচক হিসেবে তিনি জানান, এই পরিস্থিতিতে দু’টি ফরম্যাটের দল একত্রে নির্বাচন করা কঠিনই ছিলো।

দল ঘোষণার আগে এ সিরিজে পাকিস্তানের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পান সাবেক অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনিস খান। স্পিন বোলিং কোচ হন মুশতাক আহমেদ।

ইউনিসকে নিয়ে মিসবাহ বলেন, ‘ইউনিসের সঙ্গে আমি দীর্ঘদিন খেলেছি। ভালো দিক হলো, তার সঙ্গে এই দলের অনেকেই খেলেছে এবং তাদের মধ্যে বোঝাপড়াটা ভালো। আমরা সকলেই ইউনিসের মানসিকতা, ম্যাচ পরিকল্পনা, কাজের নীতি ও অন্যান্য পরিকল্পনা বুঝতে পারি’।

তিনি আরো বলেন, ‘আমাদের জন্য অনেক বড় সহায়ক হবে ইউনিস এবং আমরা জানি, সে তার শতভাগ দেবে। সে আমাদের জন্য বড় সাহায্য হবে। ইংল্যান্ডে ক্যাম্প চলাকালীন আমাদের কাজের চাপ ভাগ করে নিতে পারবো। এতে ২৯ জন খেলোয়াড়কে সামলানো আমার জন্য সহজ হবে’।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group