সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৭:০৪ পূর্বাহ্ন

শিরোনামঃ
কালিগঞ্জে নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম এর যোগদান সিরাজগঞ্জে উল্লাপাড়ায় প্রাইভেটকারের চাপায় নিহত ১ কালিগঞ্জে ব্রেণ টিউমারে মৃত মাছুমের পরিবারের পাশে দাড়ালেন যুক্তরাজ্য প্রবাসী শেখ নাসিরউদ্দীন টাঙ্গাইলের মধুপুরে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রীর আত্বহত্যা শাহজাদপুরে ২ মেয়ে সহ মায়ের বিষপানে আত্নহত্যা বিনা চিকিৎসায় মারা গেলেন মালায়েশিয়ায় কর্মরত শাহজাদপুরের যুবক উল্লাপাড়ায় পৌর নির্বাচনে মেয়র বিজয়ী এস এম নজরুল ইসলাম উল্লাপাড়া পৌরসভা নির্বাচনে ১০৬ বছর বয়সী বৃদ্ধ জড়িনার ভোট প্রধান  সিরাজগঞ্জে বিজয়ী কাউন্সিলরের প্রাণ গেল প্রতিপক্ষের হামলায় সিরাজগঞ্জে তিনটিতে আওয়ামীলীগ একটিতে বিদ্রোহী প্রার্থী বেসরকারী ভাবে বিজয়ী

সচেতন ছাত্র সমাজের পরবর্তী পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক

চলমান প্রাণঘাতী করোনা মহামারীতে “সচেতন ছাত্র সমাজ” (CSS) এর বিজ্ঞান ও গণিত অলিম্পিয়াড অনুষ্ঠানটি মূলতবি করা হয়েছে। গত মার্চ মাস থেকে করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সরকার প্রথম থেকেই শিক্ষা প্রতিষ্ঠান লম্বা সময় ছুটি ঘোষণা করেছে। এমতাবস্থায় সচেতন ছাত্র সমাজের কার্যনির্বাহী কমিটি অনলাইনে বিজ্ঞান ও গণিত অলিম্পিয়াড অনুষ্ঠানটি করার ব্যাপারে কার্যনির্বাহী কমিটির সদস্যদের সাথে আলোচনা করবে বলে জানিয়েছে। অঞ্চল ভিত্তিক “সচেতন ছাত্র সমাজে”র কার্যক্রম বাড়ানো এবং ত্রাণ, মেধাবী সংবর্ধনা, বিজ্ঞান অলিম্পিয়াড এবং মেডিকেল ক্যাম্পেইন এর সাথে আরো কোন নতুন এবং সময়োপযোগী কর্মসূচি বাড়ানো যায় কিনা সে ব্যাপারে কার্যনির্বাহী কমিটির মধ্যে আলোচনা চলছে। ভবিষ্যতে সংগঠনের সদস্য সংখ্যা বৃদ্ধি এবং চৌহালী উপজেলার সব মাধ্যমিক বিদ্যালয়ের সদ্য পাশকৃত এসএসসি এবং পূর্বের পাশকৃত এসএসসি শিক্ষার্থীদের সাথে করোনাকালীন এই প্রতিকূল পরিস্থিতিতে লোকসমাগম না করে প্রত্যেক এসএসসি ব্যাচের সাথে আলাদাভাবে মতবিনিময় চলছে। চলতি কমিটি ইতোমধ্যে তিনবার ত্রাণ কর্মসূচি, একবার মেডিকেল ক্যাম্পেইন, সাধারণ জ্ঞান এবং বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠান এবং গত ১৬ই ডিসেম্বর বিজয় দিবসে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করেছে। বর্তমান কমিটির সভাপতি ডাঃ মির্জা শহিদুল ইসলাম বলেছেন, করোনা মহামারীর এই অমানিশা কেটে গেলে আমরা অঞ্চল ভিত্তিক “সচেতন ছাত্র সমাজে”র কমিটি দিয়ে আমাদের সচেতনতামূলক কার্যক্রম আরো বৃদ্ধি করব। উল্লেখ্য, শিক্ষা, স্বাস্থ্য এবং সচেতনতার মূলমন্ত্র নিয়ে কাজ করে সম্পূর্ণ অরাজনৈতিক এবং স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠন “সচেতন ছাত্র সমাজ”। চৌহালী উপজেলার প্রত্যন্ত অঞ্চলের পিছিয়ে পরা শিক্ষার্থীদের যুগের সাথে তাল মিলিয়ে বিভিন্ন প্রতিযোগিতামুলক পরিক্ষায় অংশগ্রহণ এবং পাবলিক পরিক্ষায় কিভাবে ভালো করা যায় সেই লক্ষে বিভিন্ন সভা-সমাবেশ এবং ওয়ার্কশপের আয়োজন করে “সচেতন ছাত্র সমাজ”।
“সচেতন ছাত্র সমাজে”র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নিয়ামত উল্লাহ বলেছেন, শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি এবং সমকালীন বিশ্বে ইংরেজির গুরুত্ব বুঝাতে “সচেতন ছাত্র সমাজ” বিজ্ঞান ও গণিত অলিম্পিয়াডের পাশাপাশি ‘ইংলিশ অলিম্পিয়াডের’ আয়োজন করবে। এছাড়াও এইবার পাশকৃত এসএসসি পরিক্ষার্থীদের কলেজে ভর্তির বিষয়ে সহায়তা করতে অনলাইন হেল্প ডেস্কের আয়োজন করেছে সংগঠনটি । অনলাইন ক্লাসের বিষয়টিও বিবেচনায় আছে বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক আবু সালেহ মোঃ মুস্তাকিম।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group