শুক্রবার, ০৭ মে ২০২১, ০৯:৩৭ অপরাহ্ন

শিরোনামঃ
সিরাজগঞ্জে মুজিব ফোর্সের কমিটি গঠন মধুপুরে ধান কর্তন উৎসব এর শুভ উদ্ভোধন করলেন কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক এমপি ফেনীতে ১১ বছরের শিশুকে গলাকেটে হত্যা: ১৭ বছরের বালক আটক কালিগঞ্জের কৃতি সন্তান আবুল কালাম আজাদ পুলিশ সুপার হলেন ফেনীতে ছেলে করোনা আক্রান্ত শুনে মায়ের মৃত্যু, ১০ দিন পর ছেলেরও মৃত্যু নাগরপুরে দপ্তিয়ার ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ টাঙ্গাইলের মধুপুরে হিজড়াদের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ চৌহালীতে বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এ্যাসোসিয়েশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ ফেনীতে সানরাইজ ফাউন্ডেশনের ইফতার ও দোয়া উল্লাপাড়ায় প্রধানমন্ত্রীর উপহার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করলেন এমপি তানভীর ইমাম

২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলায় শহীদের প্রতি ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধানের শ্রদ্ধাঞ্জলি

নিজস্ব প্রতিবেদকঃ
বিভীষিকাময় ও রক্তাক্ত ২১ আগস্ট। বারুদ আর রক্তমাখা বীভৎস রাজনৈতিক হত্যাযজ্ঞের এক কলঙ্কময় দিন।
২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাসবিরোধী এক জনসভায় দলটির সভাপতি শেখ হাসিনাকে লক্ষ্য করে ভয়াবহ গ্রেনেড হামলা চালানো হয়। সেদিন মানবঢাল তৈরি করে দলের নেতাকর্মীরা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে প্রাণে রক্ষা করতে পারলেও ওই নৃশংস হামলায় নিহত হন বেগম আইভি রহমানসহ ২৪ জন। আহত হন পাঁচ শতাধিক নেতাকর্মী। তাদের অনেকেই এখনও শরীরে বয়ে নিয়ে বেড়াচ্ছেন আঘাতের চিহ্ন; এখনও অনেকে যন্ত্রণা সহ্য করে যাচ্ছেন সেদিনের সেই নৃশংসতার। হাত-পা-চোখসহ দেহের নানা অঙ্গ হারিয়ে অনেক নেতাকর্মী কষ্টের জীবন করছেন। কেউ কেউ আর স্বাভাবিক জীবন ফিরে পাননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রেনেডের আঘাত থেকে বেঁচে গেলেও তার শ্রবণশক্তি অনেকটাই নষ্ট হয়ে যায়।
সেদিনের দানবীয় সন্ত্রাস আক্রান্ত করে মানবতাকে। রক্ত-ঝড়ের প্রচণ্ডতা মলিন করে দেয় বাংলা ও বাঙালির মুখ। বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণ সেদিন মুহূর্তেই পরিণত হয় মৃত্যুপুরীতে।
দিবসটি উপলক্ষে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশ আওয়ামীগ থেকে মনোয়ন প্রত্যাশী চাঁদপুর -১ কচুয়ার কৃতি সন্তান , জে.বি ওয়ান কর্পোরেশনের  চেয়ারম্যান ,বিশিষ্ট সমাজসেবক , ৮০ দশকের সাবেক ছাত্রনেতা ও জাপান আওয়ামী লীগের সংগ্রামী সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধান এক বার্তায় গভীর শ্রদ্ধাঞ্জলি জানান।
ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধান বলেন, আল্লাহ পাক নিজ কুদরতের হাতে ২১ আগষ্টের ঘটনায় শেখ হাসিনাকে রক্ষা করেছেন। আল্লাহর দরবারে কোটি কোটি অগণিত শুকরিয়া, আলহামদুলিল্লাহ। সেদিনের বিনা অপরাধে যারা শহিদ হয়েছিল, তাদের সবার প্রতি বিনম্র শ্রদ্ধা। তাদের সবাইকে আল্লাহ পাক তার জান্নাতুল ফেরদৌসের মেহমান করুন।’’ সেই সাথে একটাই দাবি ২১ আগস্টের মাস্টারমাইন্ডসহ দণ্ডপ্রাপ্ত আসামীদের বিচারের রায় দ্রুত কার্যকর করা হোক’’।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group