শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:৫৪ অপরাহ্ন

শিরোনামঃ
নাগরপুরে অবৈধ ট্রলি গাড়ির সাথে সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত ১,আহত ৫ দেশে ও প্রবাসের সকলকে বিজয়ের মাসের শুভেচ্ছা জানিয়েছেন ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধান টাঙ্গাইল জেলা জাপা আবার চাঙ্গা: এনাম জয়নাল সিরাজগঞ্জ জেলা তায়কোয়ানডো ক্লাবের ২য় শাখার উদ্বোধন স্বেচ্ছাসেবী সংগঠন ‘প্রত্যাশিত সিরাজগঞ্জ”এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকী ও মিলনমেলা অনুষ্ঠিত কাজিপুর পৌরসভা নির্বাচনে নৌকার সাত মনোনয়ন প্রত‍্যাশীর নাম কেন্দ্রে পাঠান হলো ৭১’র চেতনা মধুপুর উপজেলা শাখার উদ্যোগে মাস্ক বিতরণ প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরন করলেন মোহাম্মদ নাসিম অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয় মানিকগঞ্জে সড়ক দূর্ঘটনায় নাগরপুরের একই পরিবারের ৫জন সহ নিহত ৭ কালিগঞ্জে গরিব, দুঃখী, অসহায় শীতার্ত বস্ত্রহীন মানুষের পাশে মানবতার দেয়াল

সিরাজগঞ্জে সিআইজি ও ননসিআইজি খামারী সমাবেশ

মাসুদ রানা
সিরাজগঞ্জ প্রতিনিধি:

 

 

সিরাজগঞ্জ সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের বাস্তবায়নে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি-২)এর আওতায় সিআইজি ও ননসিআইজি খামারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বুধবার বেলা ১১টায় সদর উপজেলার ক্ষুদ্র শিয়ালকোলে দীপ সেতু অফিস প্রাঙ্গণে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ হারুণ অর রশিদ এর সভাপতিত্বে এবং ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ এস এম মাহমুদুল হক এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন , জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আলহাজ্ব ডাঃ মোঃ আক্তারুজ্জামান ভূঁইয়া। তিনি বলেন,
শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ এবং স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।
বর্তমানে করোনা ভাইরাস এমন একটি ছোঁয়া রোগ। যার এখন পর্যন্ত কোনো ভ্যাকসিন আবিষ্কার হয়নি।তাই করোনাকালীন এ ভাইরাসটি থেকে বাঁচার জন্য বারবার সাবান দিয়ে হাত ধোয়া এবং দ্বিতীয়ত, ফেস মাস্ক ব্যবহার করা নির্দেশ দেন।
প্রধান অতিথি আরও বলেন,
মুরগীর খাদ্য ভালো হলে পুষ্টি দরকার হবে না। বিভিন্ন ঔষধ কোম্পানি মানুষের সাথে প্রতারণা করছে সে ব্যাপারে সকলকে সচেতন হতে হবে। শুধু আইন প্রনয়ণ করলে চলবে না তা বাস্তবায়ন করতে হবে। দুধ যদি না খান তাহলে শরীল শক্তি পাবে না। তাই মেধাবী জাতি গঠনে করতে হলে ডিম দুধের বিকল্প নেই । এছাড়াও গাভীপালন, উন্নত জাতের ঘাস চাষ, বাছুরের যত্ন, হাসঁ -মুরগির নিয়মিত টিকাপপ্রদান, কৃমিনাশক দেওয়া ইত্যাদি বিষয়ে উপর আলোকপাত করেন।অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ হাসান হাবিবুর রহমান, ডাঃ মোছাঃ মৌসুমী খাতুন , উপ সহকারী মোঃ নজরুল ইসলাম , শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ সেলিম রেজা প্রমূখ।
এ সময় প্রাণি সেবা কল্যান এ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ মুকুল হোসেন লিটন, এলএস পি মোঃ ইউসুফ আলী সহ সিআইডি -নন সিআইডি খামারীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group