শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০১:৫৮ অপরাহ্ন

শিরোনামঃ
নাগরপুরে অবৈধ ট্রলি গাড়ির সাথে সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত ১,আহত ৫ দেশে ও প্রবাসের সকলকে বিজয়ের মাসের শুভেচ্ছা জানিয়েছেন ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধান টাঙ্গাইল জেলা জাপা আবার চাঙ্গা: এনাম জয়নাল সিরাজগঞ্জ জেলা তায়কোয়ানডো ক্লাবের ২য় শাখার উদ্বোধন স্বেচ্ছাসেবী সংগঠন ‘প্রত্যাশিত সিরাজগঞ্জ”এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকী ও মিলনমেলা অনুষ্ঠিত কাজিপুর পৌরসভা নির্বাচনে নৌকার সাত মনোনয়ন প্রত‍্যাশীর নাম কেন্দ্রে পাঠান হলো ৭১’র চেতনা মধুপুর উপজেলা শাখার উদ্যোগে মাস্ক বিতরণ প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরন করলেন মোহাম্মদ নাসিম অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয় মানিকগঞ্জে সড়ক দূর্ঘটনায় নাগরপুরের একই পরিবারের ৫জন সহ নিহত ৭ কালিগঞ্জে গরিব, দুঃখী, অসহায় শীতার্ত বস্ত্রহীন মানুষের পাশে মানবতার দেয়াল

প্রফেসর নাসিম উদ্দিন মালিথা স্মরণে শাহজাদপুরে নাগরিক শোকসভা অনুষ্ঠিত

হাসান কাহার, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

 

 

সিরাজগঞ্জের শাহজাদপুর সরকারি কলেজ শহীদ মিনার চত্বরে বুধবার বিকেলে প্রয়াত শিক্ষাবিদ,রবীন্দ্র গবেষক,সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও লেখক প্রফেসর নাসিম উদ্দিন মালিথা স্মরণে শোক র‍্যালি ও নাগরিক শোকসভা অনুষ্ঠিত হয়।

প্রফেসর এ এম আব্দুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত এ শোকসভায় বক্তব্য রাখেন, শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, রাজশাহীর বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাবলু, শাহজাদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আব্দুস ছাত্তার, শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো: শামসুজ্জোহা, সহকারি কমিশনার (ভূমি) মাসুদ হোসেন, এ্যাডভোকেট আনোয়ার হোসেন,শাহজাদপুর উপজেলা ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী, শামসুল হক মালিথা, চ্যানেল আই এর চিফ রিপোর্টার চকোর মালিথা, সহকারি অধ্যাপক মাহবুবুর রহমান মিলন, সহকারি অধ্যাপক শাহ্ আলম, প্রধান শিক্ষক কামরুন নাহার লাকি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব বায়েজিদ হোসেন, অধ্যক্ষ শহিদুল ইসলাম শাহীন, অধ্যক্ষ জাকারিয়া ইসলাম ঠান্ডু,কাজী শওকত প্রমুখ।

এর আগে প্রফেসর নাছিম উদ্দিন মালিথার প্রতিকৃতিতে পূষ্পস্তবক অর্পণ ও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া শহরে এক বিশাল শোক র‍্যালি বের করা হয়। এছাড়াও সরকারি কলেজ মাঠে তার স্মরণে ফটোগ্যালারিতে তার কর্মময় জীবনের বিভিন্ন প্রকার ছবি টাঙ্গিয়ে তা প্রদর্শন করা হয়।

নাগরিক শোকসভায় বক্তারা বলেন, প্রফেসর নাসিম উদ্দিন মালিথা শাহজাদপুরের একজন সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক ও লেখক। বাংলা সাহিত্যে তিনি অসামান্য অবদান রেখে গেছেন। তার লেখা বিভিন্ন বইয়ের মধ্যে রবীন্দ্রলোক, বাংলা সাহিত্যের ইতিহাস পাঠের ভূমিকা, সাহিত্য ও সাহিত্যিক, আমারেই পাবে তুমি বইয়ের ইহাদের ভিড়ে, বুকের ভেতরে পোষাপাখি এবং বাংলা বানান ও টুকিটাকি উল্লেখযোগ্য। প্রফেসর নাসিম উদ্দিন মালিথা গত ১০ অক্টোবর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। তার স্মরণে এ নাগরিক শোক সভার আয়োজন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group