শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:৫৫ অপরাহ্ন

শিরোনামঃ
নাগরপুরে অবৈধ ট্রলি গাড়ির সাথে সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত ১,আহত ৫ দেশে ও প্রবাসের সকলকে বিজয়ের মাসের শুভেচ্ছা জানিয়েছেন ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধান টাঙ্গাইল জেলা জাপা আবার চাঙ্গা: এনাম জয়নাল সিরাজগঞ্জ জেলা তায়কোয়ানডো ক্লাবের ২য় শাখার উদ্বোধন স্বেচ্ছাসেবী সংগঠন ‘প্রত্যাশিত সিরাজগঞ্জ”এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকী ও মিলনমেলা অনুষ্ঠিত কাজিপুর পৌরসভা নির্বাচনে নৌকার সাত মনোনয়ন প্রত‍্যাশীর নাম কেন্দ্রে পাঠান হলো ৭১’র চেতনা মধুপুর উপজেলা শাখার উদ্যোগে মাস্ক বিতরণ প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরন করলেন মোহাম্মদ নাসিম অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয় মানিকগঞ্জে সড়ক দূর্ঘটনায় নাগরপুরের একই পরিবারের ৫জন সহ নিহত ৭ কালিগঞ্জে গরিব, দুঃখী, অসহায় শীতার্ত বস্ত্রহীন মানুষের পাশে মানবতার দেয়াল

কথা রাখলেন জেলা প্রশাসক ক্ষতিপুরন পেয়ে খুশি কৃষক

মেহেদী হাসান উজ্জ্বল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

 

 

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ও দৌলতপুর ইউনিয়নে প্রায় ৩ হাজার বিঘা জমি দির্ঘদিন ধরে জলাবদ্ধ থাকায়, ওই এলাকার কৃষকদের অনুরোধে গত ২৪ অক্টোবর প্রশাসনের পক্ষথেকে জমির পানি নিষ্কাশনের জন্য বারাইপাড়া গ্রামে ৯০০ ফুট দৈর্ঘের একটি ক্যানেল নির্মাণ করা হয়।
ক্যনেল নির্মানের ফলে বারাইপাড়া এলাকার ৭৩ শতাংশ জমিতে ১১ জন কৃষকের ফসল নষ্ট হয়। সে সময় জেলা প্রশাসক মাহামুদুল আলম তাদের ক্ষতি পুরনের আশ্বাস দেন,সেই আশ্বাস অনুযায়ী গত ২৭ অক্টোবর সন্ধায় জেলা প্রশাসকের কার্যালয়ে সেই ক্ষতিগ্রস্ত ১১জন কৃষকের মধ্যে এনামুল হক, শামসুদ্দিন,শরিফুল ইসলাম, ওছমানআলীসহ ৪জন ক্ষুতিগ্রস্থ কৃষকে দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম ক্ষতিপূরণ প্রদান করেন। ক্ষতিপূরণ পেয়ে ক্ষতিগ্রস্ত কৃষকরা জেলা প্রশাসকের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।
ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন বলেন, ভূমি সার্ভেয়ার ও কৃষি কর্মকর্তা দিয়ে জমি ও ফসলের ক্ষতির পরিমাপ নির্ধারণ করে দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম কৃষকদের ফসলের ক্ষতিপূরণ প্রদান করেছেন।বাকি কৃষকরা জেলা প্রশাসক বরাবর আবেদন করলেই ফসলের ক্ষতিপূরণ পাবে,এছাড়াও ক্ষতিগ্রস্থদের মধ্যে সালেহা বেগম নামে একজন ক্ষতিগ্রস্থ নারীকে একটি পাকা ঘর করে দিবেন বলেও জানিয়েছেন তিনি। জমির ক্ষতিপূরণ বিষয়ে সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর ক্ষতিপূরণের যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান তিনি।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসকবৃন্দ, ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন,খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু তাহের,দৌলতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল আজিজ মন্ডল,শিবনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মামুনুর রশীদ চৌধুরী বিপ্লব প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved
error: Alert: Content is protected by Frilix Group